Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বশেমুরবিপ্রবি শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে ঢাবিতে মশাল মিছিল

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় চলমান আন্দোলনে সংহতি জানিয়ে সংহতি সমাবেশ ও মশাল মিছিল করেছে প্রগতিশীল বিভিন্ন সংগঠনের সম্মিলিত জোট। এসময় তারা ধর্ষণকারীদের বিচারের পাশাপাশি স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান এমপি’র পদত্যাগ দাবি করেন।

গতকাল রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এই কর্মসূচি পালন করেন তারা। সমাবেশে অংশ নেয় প্রগতিশীল নারী সংগঠন, নারীবাদী একটিভিস্ট ও বিভিন্ন প্রগতিশীল ছাত্র সংগঠন। সমাবেশ শেষে একটি মশাল মিছিল নিয়ে রাজু ভাস্কর্য থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ বিভিন্ন মোড় ঘুরে শাহবাগে গিয়ে শেষ হয়।
সমাবেশে উপস্থিত ছিলেন গনতান্ত্রিক ছাত্র কাউন্সিল এর সহ-সভাপতি সাইদুল হক, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি নিতু সরকার, নারী মুক্তি কেন্দ্রের প্রেসিডেন্ট সীমা দত্ত, বিল্পবী ছাত্র মৈত্রীর সাধারন সম্পাদক দিলীপ রায়, সমাজ তান্ত্রিক ছাত্র ফ্রন্টের অর্থ সম্পাদক প্রগতি তমা, বাংলাদেশ সাম্যবাদী আন্দোলন সংগঠনের সংগঠক জান্নাতুল মাওয়া, বাংলাদেশ চা শ্রমিক আন্দোলন এর নেত্রী খাইরুন আক্তার, পাহাড়ী ছাত্র পরিষদের তথ্য প্রযুক্তি সম্পাদক রিপন চন্দ্র চাকমা সহ প্রগতিশীল বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বশেমুরবিপ্রবি শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে ঢাবিতে মশাল মিছিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ