Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

ডিএসসিসির নগরসেবা গ্রহণের কাজে ব্যবহৃত ফরমের দাম বাড়ানো হয়েছে পাঁচগুণ

প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ভাÐার ও ক্রয় বিভাগ থেকে নগরসেবার বিভিন্ন কাজে ব্যবহারের প্রয়োজনে বিক্রয়যোগ্য বিভিন্ন ধরনের ফরমের দাম পাঁচগুণ বাড়ানো হয়েছে। কোনো কোনো ফরমের ক্ষেত্রে এ দাম দশগুণেরও বেশি বাড়ানো হয়েছে। কর্পোরেশনের সপ্তম বোর্ড সভায় এসব ফরমের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। ডিএসসিসির সচিব খান মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাধারণ প্রকৃতির ব্যবসার জন্য সব ধরনের ট্রেড লাইসেন্স আবেদন ফরম (ফরম ‘কে’), কলকারখানা/শিল্পপ্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স করার জন্য আবেদন ফরম (ফরম ‘আই’), সড়ক খননের অনুমতির জন্য ব্যক্তি বিশেষ আবেদনপত্র, সড়ক খননের অনুমতির জন্য বিভিন্ন সংস্থার আবেদন পত্র, কর্পোরেশন কর্তৃক নির্ধারণকৃত হোল্ডিং ট্যাক্স কমানোর জন্য আবেদনপত্র (ফরম এম), নকলের জন্য আবেদনপত্র ও বিজ্ঞাপন ফলক স্থাপনের তালিকাভুক্তির আবেদন ফরম ১০ টাকার পরিবর্তে ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।
এছাড়া রিকশার মালিকানা পরিবর্তন অথবা মালিকানা হস্তান্তরের ক্ষেত্রে নতুন মালিকদের নামজারির আবেদন ফরম ১ টাকার পরিবর্তে ১০ টাকা, বিজ্ঞাপন ফলক স্থাপনের স্থান বরাদ্দের আবেদন ফরম (তথ্য ফরমসহ) ২০ টাকার পরিবর্তে ১০০ টাকা, কর্পোরেশনের বিজ্ঞাপন নীতিমালা/২০০৩ (পুস্তিকার মূল) ১০০ টাকার পরিবের্ত ২০০ টাকা, কর্পোরেশনের মালিকানাধিন বিভিন্ন বাজার/মার্কেটের দোকান বরাদ্দের জন্য আবেদন ফরম প্রতি পাতা এক হাজার টাকার পরিবর্তে দুই হাজার এবং ব্যক্তি বা প্রতিষ্ঠানের নামে ইস্যুকৃত ট্রেড লাইসেন্স বইয়ের মূল্য ১০০ টাকার পরিবর্তে ১৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। এ বিষয়ে ডিএসসিসি সচিব খান মোহাম্মদ রেজাউল করিম বলেন, কর্পোরেশনের সপ্তম বোর্ডে সভার চতুর্থ সিদ্ধান্ত মোতাবেক এসব ফরমের দাম বাড়ানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসসিসির নগরসেবা গ্রহণের কাজে ব্যবহৃত ফরমের দাম বাড়ানো হয়েছে পাঁচগুণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ