Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিনিয়োগ বাড়াতে দুবাই এক্সপোতে বাংলাদেশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

দুবাই এক্সপোতে বাংলাদেশ প্যাভিলিয়নে অপরচুনিটিজ ইন বাংলাদেশ, ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট শীর্ষক সেমিনারে বাংলাদেশে নির্বিঘ্নে বিনিয়োগের আহ্বান জানানো হয়েছে। গত রোববার (২৭ ফেব্রুয়ারি) বাণিজ্য মন্ত্রণালয়ের উদ্যোগে দেশি-বিদেশি বিনিয়োগকারীদের উপস্থিতিতে এ সেমিনার অনুষ্ঠিত হয়। সংযুক্ত আরব আমিরাতের দুবাই এক্সপোতে সম্ভাবনাময় বাংলাদেশকে তুলে ধরতে বাণিজ্য মন্ত্রণালয়ের উদ্যোগে অপরচুনিটিজ ইন বাংলাদেশ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। এতে বাংলাদেশে বিনিয়োগ করতে বিদেশি বিনিয়োগকারীদের বিভিন্ন দিক তুলে ধরা হয়।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া বলেন, আমরা সবাইকে বাংলাদেশে বিনিয়োগ করার জন্য অনুরোধ করেছি। এ ছাড়াও বৈদেশিক বাণিজ্য সংস্থা ও দেশীয় বাণিজ্য সংস্থা যাতে একসঙ্গে কাজ করতে পারে, এ জন্য দূতাবাসগুলোকে যথাযথ নির্দেশনা দেওয়া হয়েছে। বাংলাদেশে বিজনেস কাউন্সিলের প্রেসিডেন্ট মাহতাবুর রহমান নাসির বলেন, এসব সেমিনারের মাধ্যমে বাংলাদেশের বিনিয়োগবান্ধব চিত্রটি বিশ্বের কাছে তুলে ধরা হচ্ছে। আমরা আশা করছি, এতে অনেক বিনিয়োগকারী বাংলাদেশে বিনিয়োগ করার আগ্রহ পাবেন।
আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফরের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সহসভাপতি এম এ মোমেন। সেমিনারে বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিনিধিরা জানান, আন্তর্জাতিক বিনিয়োগকারীদের জন্য সহায়ক ও গুরুত্বপূর্ণ বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়ন করছে বাংলাদেশ সরকার। সেমিনারে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগের ওপর নির্মিত স্থিরচিত্র প্রদর্শন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিনিয়োগ বাড়াতে দুবাই এক্সপোতে বাংলাদেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ