Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

ভয়াবহ অগ্নিকাণ্ডে পবিত্র কুরআন অক্ষত খুলনায়

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ১২:০২ এএম

খুলনার পাইকগাছার আগড়ঘাটা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে দুটি দোকান সম্পূর্ন ভষ্মিভূত হয়ে গেছে। দোকান দুটির সব মালামাল পুড়ে গেলেও অলৌকিক ভাবে রক্ষা পেয়েছে মহাগ্রন্থ আল কুরআন। গত রোববার রাত ১১টার দিকে অগ্নিকাণ্ডটি ঘটে।
দাকান মালিকসহ স্থানীয়রা জানায়, গত রোববার বিকেলে আকষ্মিক ঝড়-বৃষ্টি শুরু হলে বাজারের অধিকাংশ দোকান-পাট বন্ধ হয়ে গেলে সন্ধ্যায় জনমানব শূণ্য হয়ে পড়ে গোটা বাজার। এরপর রাত আনুমানিক ১১টার দিকে শেফা হোমিও হল অ্যান্ড গার্মেন্টস ও পাশের ফ্রেন্ড টেইলার্স নামে দুটি প্রতিষ্ঠানে আগুন লাগে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের উৎপত্তি হয়। শেফা হোমিও হল অ্যান্ড গার্মেন্টসর স্বত্বাধিকারী যথাক্রমে সুলতান গজী ও মো. সিদ্দিকুর রহমান ও ফ্রেন্ডস টেইলার্সর স্বত্বাধিকারী মতিয়ার রহমান জানান, দুটি দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে। কিন্তু আল্লাহর কুদরতে দোকানের মধ্যে থাকা কুরআন শরীফ পুড়েনি। আগুন নেভানোর পর স্থানীয়রা প্রায় অক্ষত অবস্থায় কুরআন শরীফ উদ্ধার করেন। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।



 

Show all comments
  • Noor Mohammad Erfan ২৮ মার্চ, ২০২২, ৬:১২ পিএম says : 0
    সুবহানাল্লাহ ওয়ালহামদলিল্লাহ আল্লাহু আকবার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভয়াবহ অগ্নিকাণ্ডে পবিত্র কুরআন অক্ষত খুলনায়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ