Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

জাতীয় পার্টি কি আগাম নির্বাচনের গন্ধ পেয়েছে!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ১২:০২ এএম

জাতীয় পার্টি কি আগাম নির্বাচনের বাতাস পেয়েছে? সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে এ প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। গতকাল জাতীয় পার্টি আগামী জাতীয় সংসদ (দ্বাদশ সংসদ) নির্বাচনের জন্য দলীয় নির্বাচনি ইশতেহার প্রণয়ণের উদ্যোগ নিয়েছে। দলটির চেয়ারম্যান জিএম কাদের ইশতেহার প্রণয়নের জন্য জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এবং পার্টি চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায়কে আহŸায়ক করে ৫ সদস্যের ইশতেহার প্রণয়ন কমিটি গঠন করেছেন। গতকাল সোমবার জাতীয় পার্টির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। কমিটির অপর চার সদস্য হলেন প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব (রংপুর বিভাগ) ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটন, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান এমপি এবং আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মো. সাকিব রহমান।
আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের এখনো প্রায় দুই বছর বাকি। সরকারি দলের অনুকম্পায় জাতীয় সংসদে বিরোধী দলের আসনে বসা দলটি এখনই নির্বাচনী ইসতেহার প্রণয়ণের উদ্যোগ নিচ্ছে। এর আগে দলটির চেয়ারম্যান ও মহাসচিব দু’জনই জানিয়ে দিয়েছেন আগামী নির্বাচনে জাতীয় পার্টি কোনো জোটভুক্ত থাকতে তা এখনই বলা যাবে না।
দলটির শীর্ষস্থানীয় দুই নেতার এমন বক্তব্য এবং নির্বাচনী ইসতেহার প্রণয়নের তোড়জোর দেখে সামাজিক যোগযোগ মাধ্যমে নেটিজেনরা মন্তব্য করছেন হয়তো এবার আগাম নির্বাচন হচ্ছে। সে নির্বাচনের গন্ধ পেয়েই জাতীয় পার্টি নির্বাচনী ইসতেহার প্রণয়ণে হাত দিচ্ছে।
গতকাল দলটির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই কমিটিতে পার্টির প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব (রাজশাহী বিভাগ) অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন।
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সভার সিদ্ধান্ত মোতাবেক এই কমিটি গঠন করা হয়েছে। শিগগিরই এই কমিটি নির্বাচনি ইশতেহারের খসড়া প্রণয়ন করবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় পার্টি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ