Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

হাতের মধ্যে ডিম রেখে গিনেস রেকর্ড ইরাকি যুবকের!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ১০:৫৮ এএম

রেকর্ডের জন্য কত কিছুই না করে মানুষ। এমনকী নিজের জীবনকে বাজি রাখতেও পিছপা হন না অনেকে। কখনই সেই কাজের জন্য স্বীকৃতি মেলে। কখনও বা মেলেই না। কিন্তু ইরাকের এক তরুণের রেকর্ড সত্যিই চমকপ্রদ। করপৃষ্ঠে ডিম রেখে বিশ্বরেকর্ড গড়েছেন ইরাকের ইব্রাহিম সাদেক। তার নাম উঠেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে। একটি–দুটি নয়, হাতের তালুর উল্টো পিঠে ১৮টি ডিম রেখে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন সাদেক।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, সাদেকের বাড়ি ইরাকের রাজধানী বাগদাদ থেকে ৩৬০ কিলোমিটার দক্ষিণ–পূর্বে নাসিরিয়া শহরে। সম্প্রতি নিজের হাতের উল্টো পিঠে ১৮টি ডিম রেখে ভারসাম্য রক্ষার একটি ভিডিও করেন ইরাকের এই তরুণ। সেই ভিডিও পাঠানো হয় গিনেস কর্তৃপক্ষের কাছে। অবশেষে সেই ভিডিও যাচাই করে ইব্রাহিম সাদেককে আনুষ্ঠানিক স্বীকৃতি দিয়েছে গিনেস। গত সপ্তাহেই গিনেসের ওয়েবসাইটে এই সংক্রান্ত তথ্য প্রকাশ করা হয়েছে।

এই রেকর্ড অবশ্য আগেও হয়েছে। ২০২০ সালে হাতের উল্টো পিঠে ১৮টি ডিম রেখে ভারসাম্য রক্ষায় রেকর্ড গড়েছিলেন ব্রিটেনের জ্যাক হ্যারিস। তবে তার চেয়ে বেশি সময় ডিম হাতে রাখার রেকর্ড করেছেন ইব্রাহিম সাদেক। কিন্তু কেন এই রেকর্ডের জন্য ছুটলেন সাদেক? তিনি জানিয়েছেন, একটির উপর একটি পাথর রেখে ভারসাম্য রক্ষার চেষ্টা করার একটি ভিডিও দেখেছিলেন তিনি। অনলাইনে দেখা সেই ভিডিও থেকেই পরিকল্পনা আসে সাদেকের মাথায়। তিনিও এমন কিছু করার কথা ভাবেন। সেই ভাবনা থেকে হাতের উল্টো পিঠে ডিম রেখে ভারসাম্য রক্ষার কথা মাথায় আসে সাদেকের।

এরপর থেকে শুরু হয় অনুশীলন। শুরু করেন নিবিড় চর্চা। নতুন বিশ্বরেকর্ড গড়তে প্রতি সপ্তাহে তিনি চার ঘণ্টা করে ভারসাম্য রক্ষার এই অনুশীলন তিনি চালিয়ে গিয়েছেন। সাদেকের কথায়, ‘ভারসাম্য রক্ষার এই গল্পটা সহজ নয়। তবে আমি বলতে পারি, এর পেছনে প্রয়োজন গভীর ধৈর্য, মনোযোগ আর শান্ত মন।’ সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ময়কর

২২ ফেব্রুয়ারি, ২০২২
৫ ফেব্রুয়ারি, ২০২২
২৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ