Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জনতা ব্যাংকে ডিএমডি হিসেবে যোগদান করলেন শেখ মো. জামিনুর রহমান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

শেখ মো. জামিনুর রহমান সম্প্রতি উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে জনতা ব্যাংক লিমিটেডে যোগদান করেছেন। এর আগে তিনি কর্মসংস্থান ব্যাংকে উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এ সময় তিনি কর্মসংস্থান ব্যাংকে মাস ব্যাবস্থাপনা পরিচালকের (চলতি দায়িত্ব) দায়িত্বে ছিলেন। পদোন্নতির আগে তিনি জনতা ব্যাংকের তথ্য প্রযুক্তি (আইসিটি) ডিভিশনের মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি তিনটি মন্ত্রণালয়ে উপ-পরিচালক হিসেবে কর্মরত অবস্থায় চাকরীর ধারাবাহিকতা নিয়ে সিনিয়র প্রোগ্রামার (এসপিও) হিসেবে বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং রিক্রুটমেন্ট কমিটির (বিআরসি) মাধ্যমে জনতা ব্যাংকে ১৯৯৯ সালে যোগদান করে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। ব্যাংকিং খাতে আধুনিক তথ্য প্রযুক্তির বিভিন্ন কলাকৌশল প্রয়োগে অবদানের জন্য তিনি অর্থ মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক ও জনতা ব্যাংকের পরিচালনা পরিষদ থেকে প্রশংসাপত্র লাভ করেন।

তিনি ১৯৬৫ সালে নড়াইল জেলার লোহাগড়া উপজেলায় জন্মগ্রহণ করেন। শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য শেখ মো. জামিনুর রহমান ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ থেকে ডিএআইবিবি ডিগ্রি অর্জন করেন এবং দেশ-বিদেশে ব্যাংকিং বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ কোর্স ও কর্মশালায় অংশগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিষয়ে বিএসসি (সম্মান) ও এমএসসি ডিগ্রি অর্জন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনতা ব্যাংকে ডিএমডি হিসেবে যোগদান করলেন শেখ মো. জামিনুর রহমান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ