Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা তালিকায় বেলারুশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ১২:২৯ পিএম

স্থানীয় সময় গত বৃহস্পতিবার ভোরে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে বিশ্বের অন্যতম পরাশক্তি রাশিয়া। আজ বুধবার হামলার সপ্তমদিন। ইতোমধ্যে ইউক্রেনে হামলার জেরে রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে পশ্চিমা দেশগুলো। এবার সেই একই কারণে বেলারুশকে নিষেধাজ্ঞা দিল যুক্তরাজ্য।-দ্য গার্ডিয়ান

ইউক্রেনে রাশিয়ার আক্রমণে যোগদান এবং সহায়তা করার জন্য বেলারুশের সিনিয়র সামরিক কর্মকর্তাদের বিরুদ্ধে মঙ্গলবার প্রথম দফার এই নিষেধাজ্ঞা ঘোষণা করেছে যুক্তরাজ্য। যুক্তরাজ্যের ফরেন সেক্রেটারি লিজ ট্রাস জানান, ইউক্রেনের চিফ অব জেনারেল স্টাফ মেজর জেনারেল ভিক্টর গুলভিচসহ দেশটির সিনিয়র চারজন প্রতিরক্ষা কর্মকর্তা ও দুটি সামরিক প্রতিষ্ঠানকে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

তিনি বলেন, আলেকজান্দার লুকাশেঙ্কোর সরকার কার্যকরভাবে রাশিয়ার অবৈধ হামলাকে সমর্থন দিচ্ছে। পুতিনকে সমর্থন দেওয়ার মূল্য বেলারুশকে দিতে হবে। গত বৃহস্পতিবার ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে রাশিয়া। এরপর প্রতিবেশী দেশ বেলারুশ থেকেও ইউক্রেনে মিসাইল ছোড়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ