Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

শেরপুরে যৌতুকের দাবিতে শ্বাসরোধে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ৩:৫৬ পিএম

শেরপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে মো. আনিছুর রহমান ওরফে আনিছ (২৬) নামে এক যুবককে মৃত্যুদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। আজ ২ মার্চ বুধবার দুপুরে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আখতারুজ্জামান একমাত্র আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। আনিছুর রহমান নালিতাবাড়ী উপজেলার চরপাড়া গ্রামের ছফর উদ্দিনের ছেলে।

রায়ের বিষয়টি নিশ্চিত করে স্পেশাল পিপি এ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু জানান, ২০১৮ সালের ডিসেম্বর মাসে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার খালভাঙ্গা গ্রামের মোফাজ্জল হোসেন কারালুর মেয়ে তাসলিমা খাতুনকে (২০) বিয়ে দেন একই উপজেলার চরপাড়া গ্রামের আনিছুর রহমানের সাথে। কিন্তু বিয়ের তিন মাস না যেতেই ৪০ হাজার টাকা যৌতুকের দাবিতে নববধূ তাসলিমার উপর নির্যাতন শুরু করে স্বামী আনিছুর। তাসলিমা তার দরিদ্র বাবার কাছ থেকে যৌতুক এনে দিতে অস্বীকার করায় ২০১৯ সালের ১৩ ফেব্রুয়ারি রাতে তাকে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায় আনিছুর। এ ঘটনায় পরদিন ১৪ ফেব্রুয়ারি তাসলিমার বাবা বাদী হয়ে আনিছুরকে একমাত্র আসামি করে নালিতাবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ১৫ ফেব্রুয়ারি আনিছুরকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হলে সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে তদন্ত শেষে নালিতাবাড়ী থানার এসআই জহুরুল ইসলাম একই বছরের ২ এপ্রিল

একমাত্র আসামি আনিছুরের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বিচারিক পর্যায়ে সংবাদদাতা বাদী, জবানবন্দি গ্রহণকারী ম্যাজিস্ট্রেট, চিকিৎসক ও তদন্ত কর্মকর্তাসহ আটজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার এ রায় ঘোষণা করেন।
এরায়ে সন্তোষ প্রকাশ করেন সরকার পক্ষের আইনজীবী পিপি এডভোকেট গোলাম কিবরিয়া বুলু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ