Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জনগণের মালিকানা জনগণের হাতে ফেরত দিতে হবে - গয়েশ্বর চন্দ্র রায়

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ৬:১৯ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেকমন্ত্রী গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, জনগণের মালিকানা জনগণের হাতে ফেরত দিতে হবে। জনগণের নিজের ভোট দিনের বেলায় যাকে খুশি তাকে দিবে সে অধিকার জনগণকে ফিরিয়ে দিতে হবে। অবিলম্বে চাল, ডাল, তেলসহ নিত্যপণের দাম কমাতে হবে। এ সরকারের অধীনে দেশে কোন নির্বাচন হবে না। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে দেশে নির্বাচন অনুষ্ঠিত হতে হবে।

তিনি সরকারের পদত্যাগ এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বুধবার বিকালে গাজীপুর জেলা বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জেলা শহরের রাজবাড়ি সড়কে দলীয় কার্যালয়ের সামনে জেলা বিএনপির আহবায়ক ও বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনের সভাপতিত্বে ও সদস্য সচিব কাজী ছাইয়েদুল আলম বাবুলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা ডা. রফিকুল ইসলাম বাচ্চু, হুমায়ূন কবীর খান, যুবদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম নয়ন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহসভাপতি গোলাম সারোয়ার, জেলা বিএনপি নেতা হেলাল উদ্দিন, শাহ রিয়াজুল হান্নান, আজিজুর রহমান পেরা, সাখাওয়াৎ হোসেন সবুজ, সাখাওয়াৎ হোসেন সেলিম, জয়নাল আবেদীন রিজভী, নাহীন আহমদ মমতাজী, জেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম মনি প্রমুখ।

গয়েশ্বর চন্দ্র রায় আরো বলেন, মানুষের আয় কম, ব্যয় বেশি। মানুষ ক্ষুধার জ্বালায় ছটপট করছে। দেশে আজ কর্মসংস্থান সংকুচিকত। দেশে ১০-১২ বছর ধরে নতুন কোন শিল্প কলকারখানা গড়ে উঠেনি, যার কারণে বেকারত্ব বেড়েই চলেছে। দিন মুজুররা কাজ পায়না, অপর দিকে জিনিসপত্রের দাম বেড়েই চলেছে। সরকার নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণ করতে পারছে না। সারাবিশ্বে তেলের দাম যখন কমছে আর আমাদের দেশে তেলের দাম বারবার বেড়েই চলছে। দেশের মুদ্র পাচার হয়ে যাচ্ছে। গত ১২ বছরে ১০ লক্ষ টাকা বিদেশে পাচার হয়েছে।

সমাবেশে গাজীপুরের বিভিন্ন উপজেলা থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী যোগ দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গয়েশ্বর চন্দ্র রায়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ