Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ছিনতাইকারীর ছুরিকাঘাতে গুরুতর আহত ঢাবি শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২২, ১২:১৩ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হেমন্ত বাসে এক শিক্ষার্থীকে ছুরিকাঘাত করেছে ছিনতাইকারী। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল বুধবার বেলা সাড়ে ৩টার সময় ঢাকা সিটি কলেজের সামনে হেমন্ত বাসে এক ছিনতাইকারীকে ধরতে গিয়ে ছিনতাইকারীর ছুরির আঘাতে আগত হয় ওই শিক্ষার্থী। ওই শিক্ষার্থীর নাম মাহবুব হোসেন। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

এ ঘটনায় প্রত্যক্ষদর্শী ঢাবির সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী আবদুল্লাহ আল নোমান বলেন, গাড়িতে ছিনতাইকারী এক জুনিয়র মেয়ের হাত থেকে ফোন নিতে গিয়েছিলো এবং ওই মেয়ে সেটা দেখে চিল্লানি দিয়েছিলো সাথে সাথে অন্যরাও। তারপর বাসের গেটে দাড়িয়ে ছিলো মাববুব ভাই। তিনি ছিনতাইকারীর পিছনে দৌঁড়ানি দিয়েছিলেন। ছিনতাইকারী পরে ছুরি বের করে ভাইকে আঘাত করছিলো। আমরাও পিছনে পিছনে গিয়েছিলাম, যেয়ে দেখি ভাইরে ছুরি মেরে দিছে তারপর পুলিশ ধরলো, নিয়ে গেলো ধানমন্ডী মডেল থানায়, আর ভাইরে ঢাকা মেডিকেলে নেয়া হয়েছিলো।

স্ট্যাট ইউনিভর্সিটির শিক্ষার্থী রায়হান নামের এক প্রত্যক্ষদর্শী জানান, বিকাল সাড়ে ৩টার সময় ঢাকা সিটি কলেজের সামনে ঘটনাটি ঘটে। দুইজন ছিনতাইকারী বাহির থেকে আপুদের কাছ থেকে মোবাইল ব্যাগ নিয়ে টানাটানি করছিলো। এটি দেখে মাহবুব ছিনতাইকারীদের ধরতে গেলে তাকে ছুরিকাঘাত করা হয়। দুইজন থেকে একজন পালিয়ে যায়। আমি রাস্তা থেকে ঘটনা প্রত্যক্ষ করি। পরে আহত ভাইকে নিয়ে ঢাকা মেডিকেলে নিয়ে আসি। আর কজন ছিনতাইকারীকে পুলিশের কাছে সোপর্দ করি। বাসে থাকা অন্যান্য শিক্ষার্থীদের কাছ থেকে জানতে পারি, আহত মাহবুব বিজয় একাত্তর হলের আবাসিক শিক্ষার্থী। তিনি (মাহবুব) ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনিস্টিউটের (আইইআর) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

এবিষয়ে ধানমন্ডি থানার ওসি মো. ইকরাম আলী মিয়া বলেন, এই ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। আর শিক্ষার্থী এখন হাসপাতালে আছে। ছিনতাইকারীদের পাবলিক গণপিটুনি দিয়েছে বলে তাদের থেকে এখন পর্যন্ত কোনো তথ্য পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ