Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

মালাউন বলিনি, প্রমাণ করতে পারলে মন্ত্রিত্ব ছেড়ে দেব-মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : নাসিরনগরে এমপি ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হক বলেছেন, আমি হিন্দুদের মালাউন বলেছি এটা প্রমাণ করতে পারলে এখনি পদত্যাগ করব। আমি জীবনে কখনো হিন্দুদের মালাউন বলিনি। দাঙ্গা বাধিয়ে আমি নিজের পায়ের নিজে কুড়াল মারব কেন? আমার সুনাম ক্ষুণœ করতেই একটি মহল আমার বিরুদ্ধে কিছুদিন আগেও কুৎসা রটনা করেছিল। গতকাল রোববার দুপুরে নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। তিনি বলেন, মিডিয়ার উচিত এমন ভুল খবর প্রচার না করে সঠিক খবর প্রচারের মাধ্যমে নাসিরনগরে শান্তি ফিরিয়ে আনতে সাহায্য করা। পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসনের কোন গাফলতী ছিল না। অনেক আগে থেকেই নাসিরনগর আওয়ামী লীগে ষড়যন্ত্র চলছে। কিছু লোককে দলে না ঢুকানোই তারাই ষড়যন্ত্র করে এই পরিস্থিতি সৃষ্টি করেছে। এই ষড়যন্ত্র অনেক গভীর এবং অনেক আগে থেকে চলছে। এ ঘটনায় আওয়ামী লীগের যে তিন কর্মীকে বহিষ্কার করেছে এটা সম্পূর্ণ না বুঝে করা হয়েছে। প্রকৃতপক্ষে এ তিন লোক দাঙ্গা-হাঙ্গামা সামাল দিচ্ছিল বলে তিনি মন্তব্য করেন। মন্ত্রী আরো বলেন, তারা দাঙ্গা সামাল দিতে গিয়ে আহতও হয়েছেন। এ বিষয়ে জেলা আওয়ামী লীগ আমার সাথে কথা না বলেই সিদ্ধান্ত নিয়েছে।
আরেক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের ভুল বুঝানো হচ্ছে। ফলে তারাও ঘটনা সঠিকভাবে না জেনে এ বিষয়ে মন্তব্য করছেন। নাসিরনগর আমার বাড়ী, আমি মাঠে আছি, তাই আমি ভাল বুঝি প্রকৃত ঘটনা কি।
রোববার দুপুর ২টায় নাসিরনগর ডাকবাংলোতে সাংবাদিক সম্মেলনে মন্ত্রী এ কথা বলেন। ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের বাড়িঘর ও মন্দিরে হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন। মন্ত্রী বলেন, আমার সুনাম ক্ষুণœ করতেই একটি মহল আমার বিরুদ্ধে কিছুদিন আগেও কুৎসা রটনা করেছিল। সেটা ব্যর্থ হয়েই আবারও হিন্ধু ধর্মালম্বীদের ওপর হামলা চালিয়েছে। আমি সকল মিডিয়াকে বলবো, সঠিক সংবাদ তুলে ধরতে। আপনারা এমন কোন সংবাদ তুলে ধরবেন না যাতে হিন্দু ধর্মের লোক ভীত হয়। সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সারা নাসিরনগর ঘুরে দেখেন। একটি লোক যদি বলে তাহলে আমি হিন্দুদের সম্পর্কে আপত্তিকর কথা বলেছি আমি মন্ত্রিত্ব ছেড়ে দেব। নাসিরনগরে আওয়ামী লীগের কোন চিহ্ন ছিল না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ