Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

রাজশাহী মহানগর বিএনপির সমাবেশে হাতাহাতি

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২২, ৭:৩৭ পিএম

তেল-গ্যাস-বিদ্যুৎ-পানিসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে রাজশাহী মহানগর বিএনপি’র বিক্ষোভ সমাবেশের মঞ্চে নাম ঘোষণা করতে দেরী হওয়াকে কেন্দ্র করে বিক্ষোভ সমাবেশে যুবদলের দুই গ্রুপে মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় মঞ্চে বিএনপি ও অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। বৃহস্পতিবার বেলা ৩টার দিকে রাজশাহী নগরীর ভুবনমোহন পার্কে বিক্ষোভ সমাবেশ শুরু হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল পৌনে পাঁচটার দিকে রাজশাহী মহানগর যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম রবির নেতৃত্বে একটি মিছিল সমাবেশ স্থলে প্রবেশ করে। এসময় সমাবেশে বক্তব্য রাখছিলেন রাজশাহী জেলা যুব দলের সিনিয়র যুগ্ম আহ্বয়ক ফয়সাল সরকার ডিকো । বক্তব্য চলাকালীন সময়ে কেন নগর যুবদলের সদস্য সচিব রবির নাম ঘোষণা করা হলো না। এনিয়ে হাতাহাতিতে জড়িয়ে পড়ে যুবদলের নেতাকর্মীরা।
এসময় যুবদলের দুটি গ্রুপ নিজেদের মধ্যে সংঘর্ষে জড়ায়। কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা চেষ্টা করেও সমাবেশে শৃঙ্খলা ফেরাতে পারেনি। সংঘর্ষের ফলে কিছুক্ষণ বক্তব্য বন্ধ করে তাদের থামাতে মঞ্চ থেকে নেমে আসেন নেতারা। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠি চার্জ করলে পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে যুবদলের নেতাকর্মীরা। পরে কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।
মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। প্রধান বক্তা ছিলেন, বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত। বিশেষ অতিথি ছিলেন সহ সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) ওবায়দুর রহমান চন্দন, যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, বৈদেশিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য প্রকৌশলী ইশরাক হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ