Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৫, ৭ মুহাররাম ১৪৪০ হিজরী‌

শ্রিংলাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে নির্দেশ

বাংলাদেশে হিন্দুদের নিরাপত্তা নিয়ে সুষমা স্বরাজের উদ্বেগ

প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের লোকদের নিরাপত্তা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। এ নিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলাকে নির্দেশ দিয়েছেন তিনি। গতকাল রোববার পৃথক টুইটে এসব কথা জানান পররাষ্ট্রমন্ত্রী সুষমা।
গতকাল বিকালে প্রথম টুইটে তিনি লিখেছেন, বাংলাদেশের হিন্দুরা নিরাপদ থাক ও ভালো থাক। এরপর অপর টুইটে সুষমা বলেন, আমি ঢাকায় ভারতীয় হাইকমিশনারকে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে বলেছি এবং আমাদের গভীর উদ্বেগের কথা জানাতে বলেছি।
উল্লেখ্য, গত ২৮ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে রসরাজ দাস নামে এক যুবকের ফেসবুকে পোস্টে ধর্ম অবমাননার অভিযোগ এনে স্থানীয়রা তাকে পুলিশে সোপর্দ করে। তবে তিনি এ অভিযোগ অস্বীকার করে বলেছেন, তার ফেসবুক আইডি নকল করে অন্য কেউ এই কাজ করেছে।
হামলা ঠেকাতে প্রশাসনের ব্যর্থতার অভিযোগের মধ্যে নাসিরনগরের ওসি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। হামলায় জড়িত সন্দেহে এ পর্যন্ত প্রায় ৫৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনার জের ধরে দলের স্থানীয় তিনি নেতাকে বহিষ্কারও করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ