Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

আবারও আ.লীগ সভাপতির উপদেষ্টা নিযুক্ত হলেন সালমান এফ রহমান

প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা হিসেবে দেশের বিশিষ্ট ব্যবসায়ী সালামান এফ রহমানকে আবারও নিজের উপদেষ্টা মনোনীত করেছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
দলীয় সভাপতির উপদেষ্টা হিসেবে এ মনোনয়নের বিষয়ে দেশের অন্যতম এ শীর্ষ ব্যবসায়ী নেতাকে চিঠি দিয়ে নিশ্চিত করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সালমান এফ রহমান তার শ্রম, মেধা ও প্রজ্ঞা দিয়ে বেসরকারি খাতের উন্নয়নে নতুন গতিবেগের সঞ্চার করবেন বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চিঠিতে আশা প্রকাশ করা হয়।
গতকাল রোববার বিকালে দলের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেরসকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা হিসেবে সালমান এফ রহমানকে মনোনয়ন প্রদান করেছেন।
সফল ব্যবসায়ী সালমান এফ রহমান বেক্সিমকোর প্রতিষ্ঠাতা ও আইএফআইসি ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান। তিনি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) একজন সফল নেতা। এছাড়া আবাহনী ক্রীড়া চক্রের চেয়ারম্যান হয়ে ক্রীড়া সংগঠক হিসেবেও সুনাম কুড়িয়েছেন তিনি। মনোনীত হয়েছিলেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক।
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পাবলিকলি লিস্টেড কোম্পানিজ ও বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির সভাপতি হিসেবেও সুনাম কুড়িয়েছেন সালমান এফ রহমান। এছাড়াও তিনি বাংলাদেশ এন্টারপ্রাইজ ইনস্টিটিউট (বিএনআই) ও ইংরেজি দৈনিক ইনডিপেনডেন্টের সম্পাদকম-লীর চেয়ারম্যান।
সালমান এফ রহমান ১৯৭২ সালে বাংলাদেশ রপ্তানি ও আমদানি কোম্পানি (বেক্সিমকো গ্রুপ) প্রতিষ্ঠা করেন। বেলজিয়াম, ফ্রান্স, ব্রিটেন, জার্মানি ও নেদারল্যান্ডে শুরু করেন সীফুড ও হাড় গুঁড়া রপ্তানি। ওই রপ্তানির আয় দিয়ে শুরু করেন ওষুধ আমদানি। পরবর্তীতে একের পর এক সফল প্রতিষ্ঠানের জন্ম দিয়ে হয়ে ওঠেন দেশের অন্যতম সফল ব্যবসায়ী নেতা। তিনি আওয়ামী লীগের বিগত কমিটিতেও সভাপতির উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন।
বিজ্ঞান বিষয়ক সম্পাদক আবদুস সবুর ও উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া
এছাড়াও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গত ২২ ও ২৩ অক্টোবর অনুষ্ঠিত দলের ২০তম জাতীয় কাউন্সিলে প্রাপ্ত ক্ষমতাবলে ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুরকে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে উপ-দপ্তর সম্পাদক হিসেবে মনোনয়ন প্রদান করেছেন।
গতকাল রোববার বিকালে প্রেস বিজ্ঞপ্তিতে দলটির দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এ তথ্য জানান।

 



 

Show all comments
  • Laboni ৭ নভেম্বর, ২০১৬, ১২:৩০ পিএম says : 0
    Notunder congratulation
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ