Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

জম্মু-কাশ্মিরে গোলাগুলিতে ২ ভারতীয় সেনা নিহত

প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক
ভারতের জম্মু ও কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখায় গোলাগুলিতে আরো দুই ভারতীয় সেনা নিহত ও নারীসহ তিন বেসামরিক নাগরিক আহত হয়েছে। ভারতীয় সেনাবাহিনীর বরাত দিয়ে রোববার এনডিটিভির খবরে বলা হয়, পুঞ্চ জেলার নিয়ন্ত্রণ রেখা বরাবর কৃষ্ণ ঘাট ও পুঞ্চ সেক্টরে পাকিস্তানী সেনাবাহিনী গুলি চালায়। জবাবে পুঞ্চ সেক্টরে নিয়ন্ত্রণ রেখা বরাবর পাকিস্তানে পোস্টগুলোতে আক্রমণ চালিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি করা হয়েছে। গোলার আঘাতে দুই নারীসহ তিনজন বেসামরিক নাগরিক আহত হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক ভারতীয় সেনাবাহিনীর শীর্ষ এক কর্মকর্তা এনডিটিভিকে বলেন, ‘রোববার সকালে কৃষ্ণ ঘাট সেক্টরে অনুপ্রবেশকারীদের গুলিতে একজন ভারতীয় সেনা নিহত হয়। এরপর পুঞ্চ সেক্টরের নিয়ন্ত্রণ রেখা বরাবর দুই পক্ষের গোলাগুলিতে এক ভারতীয় সেনা নিহত এবং দুইজন আহত হয়েছে।’
গত দুই সপ্তাহে পাকিস্তানী সেনাদের গুলিতে অন্তত আট ভারতীয় সেনা নিহত হয়েছে। আর গত এক সপ্তাহে নিয়ন্ত্রণ রেখা বরাবর গোলাগুলিতে ভারতের আট বেসামরিক নাগরিক প্রাণ হারিয়েছে। সূত্র : রয়টার্স।

 

বায়ুদূষণের ফলে ৩ দিন
বন্ধ থাকবে দিল্লির স্কুল
ইনকিলাব ডেস্ক
ভারতের রাজধানী দিল্লিতে বায়ুদূষণ বেড়ে যাওয়ায় স্কুলগুলোতে তিন দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। দিল্লির মুখ্যমন্ত্রী এ ঘোষণা দিয়েছেন। বায়ুদূষণের মাত্রা বেড়ে যাওয়ায় এক জরুরি বৈঠক ডেকেছিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ওই বৈঠকের পর তিনি বায়ুদূষণ কমাতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের প্রতিশ্রুতি দিয়েছেন। নির্মাণ কাজ এবং যেসব কাজে বায়ু দূষিত হয়, সেগুলো থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়েছে। শহরে পাঁচ দিন নির্মাণ এবং বিধ্বংসী কাজ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।
এক বিবৃতিতে জানানো হয়েছে, গত সপ্তাহের দিওয়ালি উৎসবের পর শহরজুড়ে ভয়াবহ দূষণ দেখা দিয়েছে। গত কয়েক বছরে এমন দূষণ দেখেনি রাজধানীবাসী। দূষণের কারণে পুরো শহরে কুয়াশাচ্ছন্ন পরিবেশ সৃষ্টি হয়েছে। এমন পরিস্থিতিতে শনিবার এক হাজার ৮০০ প্রাইমারি স্কুল বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়।
সে সময় বলা হয়েছিল, সোমবার থেকে স্কুলগুলোর কার্যক্রম যথারীতি চলবে। কিন্তু বায়ুদূষণ বেড়ে যাওয়ায় স্কুলগুলো বন্ধই থাকছে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জম্মু-কাশ্মিরে গোলাগুলিতে ২ ভারতীয় সেনা নিহত
আরও পড়ুন