Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

যত্রতত্র থামায় বাড়ছে দুর্ঘটনা

শ্রীনগরে বাস থামছে না নির্ধারিত স্টেশনে

মুনীরুল ইসলাম, শ্রীনগর (মুন্সীগঞ্জ) থেকে | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

শ্রীনগরে কোটি কোটি টাকা ব্যায়ে নির্মিত ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের বাস স্টেশনগুলো ব্যবহার হচ্ছে না। পুরাতন স্ট্যান্ডে বর্তমানে রাস্তা হলেও সেখানেই বাস থামছে। নিজেদের ইচ্ছেমতো বাস থামার কারণে যাত্রীদেরকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ কারণে প্রায় সময়ই ঘটছে নানা রকম দুর্ঘটনা।

সরেজমিনে দেখা যায়, ছনবাড়ী ফ্লাইওভারের নিচে ২ পাশের বাস স্ট্যান্ড ২টিতে লক্ষ করা যায় একটিও বাস থামছে না। ঢাকা থেকে মাওয়াগামী বাসগুলো নির্ধারিত এই বাস স্ট্যান্ড থেকে প্রায় ৩শ’ গজ উত্তরে ফ্লাইওভারের উত্তর পাশের মাথায় রাস্তার মাঝখানে যাত্রী নামিয়ে দিয়ে চলে যাচ্ছে। আবার মাওয়া থেকে ঢাকাগামী বাসগুলো একই স্থানের উল্টো পাশ থেকে যাত্রী তুলে নিচ্ছে। এ কারণে কোটি কোটি টাকা ব্যায়ে নির্মিত ২ পাশের স্টেশন দুটি যাত্রী ছাউনিসহ বেকার পরে আছে। ঢাকা থেকে-মাওয়াগামী বসুমতি পরিবহনের ১টি বাসকে দেখা যায় এই বাস স্ট্যান্ডের আগেই যাত্রীদেরকে নামিয়ে দিচ্ছে। সেই বাসের যাত্রী উপজেলার আটপাড়া গ্রামের আমেনা বেগম (৬২) তার হাতে থাকা ডাক্তারি ফাইল দেখিয়ে বলেন, আমি অসুস্থ মানুষ। ঢাকায় ডাক্তারের কাছে গিয়েছিলাম। এখন এই রৌদ্রের মধ্যে নাতির কাধে ভর দিয়ে হেঁটে বাস স্টেশনে গিয়ে অটোরিকশায় নিয়ে বাড়িতে যেতে হবে।
বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত ষোলঘর বাস স্ট্যান্ডগুলোর চিত্রও ছিল অনুরুপ। একটি বাসও স্টেশনগুলোতে থামেনি। ঢাকা থেকে মাওয়াগামী বাসগুলো থামছে নির্ধারিত স্টেশন থেকে প্রায় ৪শ’ গজ দক্ষিণে। মাওয়া থেকে ঢাকাগামী বাসগুলোও বিপরীত পাশ থেকে যাত্রী তুলে নিচ্ছে।

গত ২ মার্চ বুধবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত একই চিত্র দেখা যায় হাসাড়া বাজার স্টেশনের ক্ষেত্রেও। হাসাড়া এলাকায় আশরাফুল ইসলাম নামে এক পথচারী বলেন, কি কারণে যে এই বাস স্ট্যান্ডগুলো বানানো হয়েছে তা ভেবে পারছি না। যেখানে খুশি সেখানেই বাসগুলো যাত্রী নামাচ্ছে উঠাচ্ছে। কিন্তু স্টেশনে কখনোই থামছে না।

২দিনে এই ৩টি স্টেশনে কোন বাস না থামার ব্যাপারে হাইওয়ে পুলিশেরও কোন তৎপরতা চোখে পরেনি। তবে বেঁজগাও বাস স্ট্যান্ডে প্রতিনিয়ত বাস থামছে এবং সুশৃংখল ভাবে যাত্রী উঠানামা করছে।

হাঁসাড়া হাইওয়ে থানার ওসি আফজাল হোসেন বলেন, বাস স্ট্যান্ডের যাত্রী ছাউনিগুলোর কারনে বাস থামতে অসুবিধা হয়। তবে যত্রতত্র যাত্রী উঠা নামার বিষয়ে তদারকি করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীনগরে বাস থামছে না নির্ধারিত স্টেশনে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ