Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

‘ওয়ার্নের মৃত্যু সন্দেহজনক নয়,’ প্রাথমিক তদন্তের পরে মুখ খুলল থাইল্যান্ড পুলিশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২২, ১:৪৬ পিএম

মাত্র ৫২ বছর বয়সে মারা গেলেন শেন ওয়ার্ন। মৃত্যুর সময় তিনি থাইল্যান্ডে ছুটি কাটাতে গিয়েছিলেন। তার চার বন্ধু প্রায় ২০ মিনিট ধরে তাকে বাঁচানোর চেষ্টা করলেও শেন ওয়ার্নকে তারা বাঁচাতে পারেননি। সকলে শেন ওয়ার্নের মৃত্যুকে স্বাভাবিক মনে না করলেও শেষ পর্যন্ত ওয়ার্নের মৃত্যুর তদন্ত নিয়ে থাইল্যান্ড পুলিশ মুখ খুলল।

থাইল্যান্ড পুলিশের তরফ থেকে জানান হয়েছে, তাদের প্রাথমিক তদন্তে শেন ওয়ার্নের মৃত্যুতে কোনও সন্দেহ পাওয়া যায়নি। পুলিশ জানিয়েছে যে তারা মৃত্যুর কারণ জানে না। তবে ওয়ার্নের মৃত্যুকে সন্দেহজনক মৃত্যু হিসাবে বিবেচনা করছে না। হৃদরোগে আক্রান্ত হয়ে ৪ মার্চ মারা যান শেন ওয়ার্ন। এই খেলোয়াড়কে শুধু অস্ট্রেলিয়া নয়, বিশ্বের সেরা ক্রিকেটারদের মধ্যে গণ্য করা হয়। তিনি লেগ স্পিনের জাদুকর। স্পিনকে একটি নতুন পরিচয় দিয়েছিলেন ওয়ার্ন। তার স্পিনের দৌলতে অস্ট্রেলিয়া দল বহু সাফল্য পেয়েছিল।

থাইল্যান্ডের পুলিশ জানিয়েছে যে, শেন ওয়ার্ন এবং তার তিন বন্ধু কোহ সামুইয়ের একটি ব্যক্তিগত ভিলায় ছিলেন। ওয়ার্ন ডিনারে না এলে তার এক বন্ধু তার রুমে চলে যায়। সেখানে তাকে অজ্ঞান অবস্থায় পাওয়া যায়। বার্তা সংস্থা রয়টার্স পুলিশ কর্মকর্তা চেচেভিন নাকমুসিককে উদ্ধৃত করে বলেছেন, ‘বন্ধু সিপিআর (কৃত্রিম শ্বাস এবং বুকে সংকোচন) দিয়েছে এবং একটি অ্যাম্বুলেন্স ডেকেছে। এই সময় একটি জরুরি প্রতিক্রিয়া দল ঘটনাস্থলে পৌঁছেছিল এবং আবার ১০-২০ মিনিটের জন্য সিপিআর দেওয়া হয়েছিল। ততক্ষণে তাদের নিয়ে যাওয়ার জন্য থাই ইন্টারন্যাশনাল হাসপাতাল থেকে একটি অ্যাম্বুলেন্স আসে। তিনি পাঁচ মিনিটের জন্য সিপিআর দিয়েছিলেন কিন্তু ততক্ষণে শেন ওয়ার্ন মারা যান। থাইল্যান্ড পুলিশ জানিয়েছে, তাদের প্রাথমিক তদন্তে শেন ওয়ার্নের মৃত্যুতে কোনও সন্দেহ পাওয়া যায়নি।

অস্ট্রেলিয়ার মন্ত্রী মারিস পেইন বলেছেন, কর্মকর্তারা থাইল্যান্ডে ওয়ার্নের বন্ধুদের সঙ্গে কথা বলেছেন। তিনি আরও সাহায্য করতে ৫ মার্চ কোহ সামুইতে যাবেন। তার দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা থাই কর্তৃপক্ষের সঙ্গে ওয়ার্নের মৃত্যুর বিষয় নিয়ে তদন্তের কাজ করছি। তার দেহ আনতে সহায়তা করা হবে।’ শেন ওয়ার্নের মৃত্যুর পর অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেছেন, রাষ্ট্রীয় মর্যাদায় তার শেষকৃত্য সম্পন্ন করা হবে। একই সঙ্গে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের দক্ষিণাঞ্চলের স্ট্যান্ডের নাম শেন ওয়ার্নের নামে রাখার ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সূত্র: হিন্দুস্থান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন