Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

অপেক্ষার অবসান, অ্যাপলের নতুন ইভেন্ট ঘোষণা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২২, ৫:৫৮ পিএম

২০২২ সালের প্রথম ইভেন্ট ঘোষণা করল অ্যাপল। আগামী ৮ মার্চ অনলাইনে এই অনুষ্ঠান হবে। মনে করা হচ্ছে আইফোন ও আইপ্যাড-এর নতুন মডেল দেখানো হবে এই অনুষ্ঠানেই। আর তা নিয়ে মানুষের উৎসাহের অন্ত নেই!

সম্প্রতি সংস্থার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট গ্রেগ জোসভিয়াক তার ট্যুইটার হ্যান্ডল থেকে আনুষ্ঠানিক ভাবে একটি টিজার শেয়ার করেছেন। সাধারণ মানুষকে অনু্ষ্ঠানে যোগ দিতে অনুরোধ করে গ্রেগ লিখেছেন পিক পারফর্মেন্সের কথা। রহস্যময় সেই টিজার ইতিমধ্যেই উৎসাহী মানুষের দৃষ্টি আকর্ষণ করেছে।

অনলাইন এই অনুষ্ঠানটি শুরু হবে আগামী মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১১টায়। দেখা যাবে অ্যাপলের ইভেন্ট ওয়েবসাইপ ও অ্যাপল ইউটিউব পেজে। সূত্রের খবর, সে দিনই নতুন আইফোন এসই ২০২২ এবং নতুন আইপ্যাড এয়ার এর আনুষ্ঠানিক প্রকাশ হবে। গত কয়েক সপ্তাহ ধরে এই নিয়ে আগ্রহী মানুষের উৎসাহের অন্ত নেই।

সেই সঙ্গে, ওই দিনের অনুষ্ঠানে অ্যাপলের তরফে নেক্সট জেনারেশন এম সিরিজি সিলিকন-এর বিস্তারিত বর্ণনাও করা হতে পারে বলে মনে করা হচ্ছে। অনেকে আবার মনে করছেন, একেবারে নতুন ম্যাক-এর বিষয়েও ধারণা দেওয়া হতে পারে। গত এক বছরে অ্যাপল বার বার ‘ওয়ান মোর থিং’-এর কথা বলে এসেছে, ফলে সেই বিষয়টি ম্যাক হতে পারে।

আরও একটি প্রোডাক্ট যে বিষয়ে আলোচনা হতে পারে আগামী সপ্তাহে। ২০২০ সালে প্রথম আত্মপ্রকাশ করে আইপ্যাড এয়ার। ফলে তার ডিসাইন যে মাত্র দু’বছরেই একেবারে ঢেলে সাজা হয়েছে, এমনটা না ভাবাই ভাল। বরং মনে করা হচ্ছে অ্যাপল তার এই ট্যাবলেটে এ১৫ বায়োনিক অথবা এম-সিরিজ চিপসেট এনে থাকতে পারে। আরও একটি জিনিস ওই অনুষ্ঠানে দেখানো হতে পারে, তা হল অ্যাপল এআর/ভিআর হেডসেট। সূত্র: টেকগ্যাজেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অ্যাপল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ