Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মতলবে ৫৬ লিটার সয়াবিন তেল জব্দ, ৫টি প্রতিষ্ঠানে জরিমানা

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২২, ৯:০৪ পিএম

চাঁদপুরের মতলব সদর বাজার এলাকায় অভিযান চালিয়ে ৫৬ লিটার অবৈধ সয়াবিন তেল জব্দ ও ৫টি ব্যবসা প্রতিষ্ঠানে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ ৫ মার্চ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া এ জরিমানা করেন।

জানা যায়, মতলব সদর বাজারের হাজী নসু স্টোরকে ২হাজার, নারায়ন স্টোরকে ২হাজার, সুনিল চন্দ্র ঘোষের দোকানে ৩হাজার, রেজাউল করিমের দোকানে ৩হাজার এবং ফয়েজ স্টোরে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বিভিন্ন কোম্পানির বোতলজাত সয়াবিন তেলের বোতলের গায়ে লেখা মূল্য মুছে ফেলে অতিরিক্ত মূল্যে বিক্রি করার উদ্দেশ্যে দোকানে সাজিয়ে রাখার কারণে একটি মুদি দোকানের ৫৬ লিটার সয়াবিন তেল জব্দ করা হয় এবং জব্দকৃত সয়াবিন তেল স্থানীয় ৪টি এতিমখানায় বিতরণ করা হয়। এ সময় বাজার মার্কেটিং অফিসারসহ মতলব দক্ষিণ থানার এসআই রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া জানান, ভোক্তার অধিকার সংরক্ষণ আইনে তাদের জরিমানা করা হয়েছে। এছাড়াও সয়াবিন তেলের বোতলের গায়ের মূল্য মুছে ফেলে অতিরিক্ত মূল্যে বিক্রি করা হয়েছে। প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ