Inqilab Logo

রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯, ১৩ রজব ১৪৪৪ হিজিরী

হিলিতে সপ্তাহের ব্যবধানে কেজিতে ২০ টাকা বেড়েছে কাঁচা মরিচের দাম

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২২, ১:২১ পিএম

দিনাজপুরের হিলিতে সপ্তাহের ব্যবধানে কেজিতে ২০ টাকা বেড়েছে কাঁচা মরিচের দাম। এক সপ্তাহ আগেও প্রতিকেজি কাঁচা মরিচ হিলি বাজারে ৩০ টাকা দরে বিক্রি হয়েছে সেই মরিচ এখন বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে। আর দাম বাড়ায় বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষরা।
আজ রবিবার হিলি বাজার ঘুরে দেখা যায়,কাঁচামালের দোকান গুলোতে কমেছে কাঁচা মরিচের সরবরাহ। যার প্রভাবে বেড়েছে এসব মরিচের দাম। সপ্তাহের ব্যবধানে কেজিতে বেড়েছে ২০ টাকা। আর এতে চরম বিপাকে নিম্ন আয়ের মানুষরা।
ক্রেতারা বলছেন,বাজারে সব জিনিসের দাম বেড়েছে।সেই সাথে বেড়েছে কাঁচামালের দাম।বাজারে কয়েকদিন আগে ২৫/৩০ টাকা কেজি কাঁচা মরিচ কিনে নিয়ে গেছি সেই মরিচ এখন বিক্রি হচ্ছে ৫০ টাকা। আমাদের জন্য চলা খুবই কষ্ট হচ্ছে।
হিলি বাজারে কাঁচামাল বিক্রেতা কামরুল ইসলাম বলেন,দেশের বিভিন্ন স্থানে কাঁচা মরিচের উৎপাদনে কিছুটা ব্যহৃত হয়েছে। যার প্রভাবে বাজারে কাঁচা মরিচের সরবরাহ কমে গেছে। আর সরবরাহ কমার কারনে দাম অনেকটাই বৃদ্ধি পেয়েছে। সরবরাহ বাড়লে দাম আবারো কমে আসবে। আজ আমরা বাজারে ৫০ টাকা কেজি দরে কাঁচা মরিচ বিক্রি করছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেড়েছে কাঁচা মরিচের দাম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ