Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

বাল্যবিয়ের অপরাধে বর ও মেয়ের বাবার কারাদন্ড

প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা

শিবগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল স্কুলছাত্রী সালেহা খাতুন (১৫)। ঘটনাটি ঘটেছে উপজেলার শ্যামপুর ইউনিয়নের উমরপুর গ্রামে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কল্যাণ চৌধুরী জানান, উমরপুর গ্রামের লাল মোহাম্মদের মেয়ে ও ভবানীপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী সালেহা খাতুনের সাথে বড় হাদিনগর গ্রামের আফজাল হোসেনের ছেলে জালাল উদ্দিনের সাথে বাল্যবিয়ে হচ্ছে সংবাদ পেয়ে গতকাল সোমবার সকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তা প- করা হয়। এ সময় মেয়ের বাবা লাল মোহাম্মদ ও বর জালাল উদ্দিনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদ- দেয়া হয়।
অস্ত্র ও গুলিসহ আটক
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের ক্যাপড়াটোলা এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ জাহাঙ্গীর আলম (২৮) নামে এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। আটককৃত ব্যক্তি বিনোদপুর ইউনিয়নের বাখরালী বিশ্বনাথপুর গ্রামের শমসের আলীর ছেলে। র‌্যাব জানায়, অস্ত্র কেনা বেচা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে গত রোববার বিকেলে রাজশাহীর সিপিএসসি ক্যাম্পের একটি অপারেশন দল স্কোয়াড্রন লীডার কে.বি.এম মোবাশ্বের রহিমের নেতৃতে র‌্যাবের একটি টহলদল বিনোদপুর এলাকার ক্যামড়াটোলায় অভিযান চালিয়ে একটি পিস্তল, দুটি ম্যাগাজিন ও সাত রাউন্ড গুলিসহ উক্ত অস্ত্র ব্যবসায়ী জাহাঙ্গীরকে হাতেনাতে আটক করা হয়। এ ব্যাপারে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন