Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসএফ গুলি ছুড়ে খুন করল বাংলাদেশিকে

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্ত

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২২, ১২:০০ এএম

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে লিটন বিশ্বাস (৩৫) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। গত শনিবার রাতে প্রাগপুর ইউনিয়নের বিলগাথুয়া সীমান্তবর্তী এলাকায় এ ঘটনা ঘটে। নিহত লিটন উপজেলার প্রাগপুর ইউনিয়নের বিলগাথুয়া মাঠপাড়া গ্রামের আকবর বিশ্বাসের ছেলে।

জানা গেছে, শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার বিলগাথুয়া সীমান্ত এলাকায় বিএসএফ সদস্যরা লিটন বিশ্বাসকে গুলি করে হত্যা করে। ভারত থেকে মালামাল নিয়ে বিলগাথুয়া সীমান্ত দিয়ে ফিরছিলেন তিনি। তার লাশ ভারতের হোগলবাড়িয়া থানায় রাখা হয়েছে।

প্রাগপুর ইউপি চেয়ারম্যান আশরাফুজ্জামান জানান, লিটন ভারত থেকে মালামাল নিয়ে বিলগাথুয়া এলাকার সীমান্ত দিয়ে রাতে বাড়ি ফিরছিলেন। এমন সময় বিএসএফ তাকে গুলি করে হত্যার পর তার লাশ নিয়ে যায়। লাশ ফেরতের বিষয়ে বিজিবির কাছে বিএসএফ কোনো পত্র দেয়নি বলে তিনি উল্লেখ করেন।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবীদ হাসান জানান, নিহতের নামে থানায় কোনো মামলা নেই। গুলিবিদ্ধ লাশটি ভারতের নদীয়া জেলার হোগলবাড়ীয়া থানায় রাখা আছে। খবরটি মুঠোফোনে হোগলবাড়ীয়া থানার ওসি তাকে জানিয়েছেন। তবে কেন তাকে গুলি করে হত্যা করা হয়েছে এর কারণ জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুন

২৪ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ