Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চেয়ারের জন্য নয়, আমার যুদ্ধটা অপশিল্পীর বিরুদ্ধে -নিপুণ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২২, ১১:২৪ এএম

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায় স্থগিত করেছেন চেম্বার আদালত। রোববার (৬ মার্চ) বিকাল সোয়া তিনটার দিকে জায়েদের প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিপুণের করা আবেদনের শুনানি করে এমন আদেশ দেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান। আদালতের এই আদেশের পর সন্ধ্যায় এফডিসিতে সাংবাদিক সম্মেলন করেন নাসরিন আক্তার নিপুণ।

রোববার সন্ধ্যা সাড়ে ছয়টায় চলচ্চিত্র শিল্পী সমিতিতে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নিপুণ বলেন, ‌‘আমি চেয়ারটা নিয়ে আসলেই যুদ্ধ করছি না। আমার যুদ্ধটা একজন অপশিল্পীর বিরুদ্ধে ও অপশক্তির বিরুদ্ধে এবং অন্যায়ের বিরুদ্ধে। সেখান থেকে আমাকে এক সময় বলা হয়েছিল কোর্টের বারান্দায় বারান্দায় না ঘুড়ে আমি যাতে অভিনয় করি। আমি এখনো কাজ করে যাচ্ছি। আমাকে যখন কোর্টের বারান্দায় নিতে বাধ্য করেছে সেহেতু আমি কোর্টেই যাবো। আমি গিয়েছি এবং মহামান্য কোর্ট থেকে ন্যায় বিচার পেয়েছি।’

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে নিপুণ বলেন, ‘এইটা সেকেন্ড টাইম, আমার লাইফে এই সেকেন্ড টাইম আমি কোর্টে গিয়েছি এবং বাংলাদেশে আমি কখনো কোর্টে যাইনি। এই সেকেন্ড টাইম আমি আমার শিল্পী সমিতির জন্য, এই শিল্পীদের জন্য আমি আজকে কোর্টে গিয়েছি, কোর্টে গিয়ে দাঁড়িয়েছি।’

এ সময় নিপুণের সাথে চিত্রনায়ক সাইমন সাদিক, জেসমিন সহ শিল্পীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত চলচ্চিত্র সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে ১৭৬ ভোট পান জায়েদ খান। আর নিপুণ পান ১৬৩ ভোট। নির্বাচন কমিশন জায়েদ খানকে বিজয়ী ঘোষণা করলে আপিল করেন নিপুণ। এতে তাকে জয়ী ঘোষণা করা হয়। এরপর বিয়ষটি নিয়ে হাইকোর্টে যান জায়েদ খান। এরপর জায়েদ ও নিপুণের আবেদনে বেশ কয়েকবার ওই পদ নিয়ে সিদ্ধান্ত আসে। সর্বশেষ জায়েদ খানকে বৈধতা দিয়ে হাইকোর্টের রায় চার সপ্তাহের জন্য স্থগিত করেছে চেম্বার আদালত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চলচ্চিত্র শিল্পী সমিতি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ