Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

‘মুসলিম বিশ্বকে দুর্বল করতে সন্ত্রাস কাজে লাগাচ্ছে ইসরাইল’

প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ইরানের পার্লামেন্ট স্পিকার ড. আলী লারিজানি বলেছেন, মুসলিম বিশ্বকে দুর্বল করার লক্ষ্যে সন্ত্রাসবাদকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে ইহুদিবাদী ইসরাইল। ইরান সফররত তিউনিশিয়ার একটি সংসদীয় প্রতিনিধিদলের সঙ্গে এক বৈঠকে তিনি এ মন্তব্য করেন। মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে চলমান সংকটে দুঃখ প্রকাশ করে লারিজানি বলেন, মুসলিম জাতিগুলোকে দুর্বল করে ফেলার লক্ষ্যে আমেরিকা ও ইসরাইল ইসলামের মাজহাব ও ফেরকাগুলোর মধ্যে বিভেদ ও সংঘাত উস্কে দিচ্ছে। কিন্তু মুসলমানরা সচেতন হলে এ ধরনের ষড়যন্ত্র কোনো কাজে আসবে না। অন্যদিকে মুসলিম দেশগুলোর মধ্যে ঐক্য ও সংহতি জোরদার করা ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রনীতির মূল বৈশিষ্ট্য বলে উল্লেখ করেন তিনি। ড. লারিজানি বলেন, কিছু মুসলিম দেশের সরলতার কারণে ঐক্য প্রতিষ্ঠার উদ্যোগ সফল হচ্ছে না। পার্সটুডে।



 

Show all comments
  • s m imtius ৮ নভেম্বর, ২০১৬, ১০:১৪ এএম says : 0
    asole ami apnar kotai akmot.. amader muslim deshke destroy kore peltece .....................
    Total Reply(0) Reply
  • imtius ৮ নভেম্বর, ২০১৬, ১০:৩৩ এএম says : 0
    I s sristir korece amrerika o israil .and I s nirmul korar name muslim desh gulor sompod attoshad kortece. amr maje maje mone hoy muslim kutnitik o deser rastro podanra vul kortece.muslim kutnitik der modde boro vul o gapoloti ache....muslim rai muslim desh destroy kortece vuler karone...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন