Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করলেই তার প্রতি কৃতজ্ঞতা জানানো হবে : প্রবাসী কল্যাণমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২২, ১:১৯ পিএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, ৭ই মার্চ বাঙালি জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দিনে স্বাধীনতার ডাক দিয়েছিলেন। তার ডাকে সাড়া দিয়ে বাঙালি জাতি দীর্ঘ নয় মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। আজ সোমবার (৭ মার্চ) প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

ইমরান আহমদ বলেন, বাঙালি জাতির মুক্তির জন্য বঙ্গবন্ধু সারাজীবন শুধু ত্যাগই করে গেছেন। আমি বলব, জাতির পিতার আদর্শে দেশ সেবায় আত্মনিয়োগ করলেই তার প্রতি কৃতজ্ঞতা জানানো হবে। এ সময় আরও বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলম। সচিব বলেন, ১৯৭১ সালের ৭ই মার্চে তৎকালীন রেসকোর্স ময়দানে এক ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন বঙ্গবন্ধু। মূলত এটিই ছিল স্বাধীনতার ঘোষণা। এই ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতি আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাসকে আরও গৌরবান্বিত করেছে।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এতে ওয়েজ অনার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মো. বিল্লাল হোসেন, প্রবাসী কল্যাণ ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল হক এবং মন্ত্রণালয় ও আওতাধীন দপ্তর/সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Tareq Sabur ৭ মার্চ, ২০২২, ২:১২ পিএম says : 0
    বংগবন্ধুর আদর্শই তো অনুসরণ করা হচ্ছে এখন! বাকশাল কায়েম হয়েছে, পুরো দেশ ও জাতিকে শোষন করছে আওয়ামীলীগ, যখন-তখন গুম-হত্যা হচ্ছে, ধর্ষন-নির্যাতন হচ্ছে, দেশে বৈধ কোন সরকার নেই, ক্ষমতাসীনদের দৌরাত্বে দিশেহারা বিচার বিভাগ, দেশে কোন সভ্য লোকের মূল্য নেই, অসভ্য লোকগুলো বিভিন্ন বড় বড় পদে বসে জনগনকে শোষন করছে!! আর কি চাই!!!
    Total Reply(0) Reply
  • এস,এম শাহাদাত হোসেন ৭ মার্চ, ২০২২, ৪:২৫ পিএম says : 0
    মন্ত্রী সাহেব আপনি, আপনারা বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করছেন কি?
    Total Reply(0) Reply
  • এস,এম শাহাদাত হোসেন ৭ মার্চ, ২০২২, ৪:২৫ পিএম says : 0
    মন্ত্রী সাহেব আপনি, আপনারা বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করছেন কি?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাসী কল্যাণমন্ত্রী


আরও
আরও পড়ুন