Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফের সুন্দরবন মার্কেটে উচ্ছেদ চালাবে ডিএসসিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

ফের রাজধানীর গুলিস্তানে সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটের নকশাবহির্ভূত অবৈধ দোকান উচ্ছেদে নামছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। ডিএসসিসির একাধিক সূত্র জানায়, খুব দ্রুত অবৈধ দোকান উচ্ছেদে ডিএসসিসি অভিযান চালাবে। ইতোমধ্যে সকল নির্দেশনা দেয়া হয়েছে এবং উচ্ছেদের বিষয়ে ওয়ার্কআউট পাস হয়েছে।
ডিএসসিসির মালিকানাধীন এই মার্কেটে ২০২০ সালের ১৭ ডিসেম্বর উচ্ছেদ অভিযান চালানো হয়। ওই অভিযানে তখন প্রায় সাড়ে ৭০০ নকশাবহির্ভূত দোকান ভেঙে দেয়া হয়েছিল। পরবর্তীতে ২০২১ সালের মাঝামাঝি সময়ে ভাঙা দোকানগুলোর মধ্যে ৭০টি দোকান মেরামত করে ভাড়া দেয় দোকান মালিক সমিতির কতিপয় নেতা। এদিকে উচ্ছেদের সময় মার্কেটের ৫ম তালা পুরোপুরি ফাঁকা ছিল, এতে কোন দোকান ছিল না। ২০২২ সালে দোকান মালিক সমিতির নেতারা ৫ম তালায় ৮০টি দোকান নির্মাণ করে ভাড়া দিয়েছে।
এসব দোকান মোটা অংকের টাকার বিনিময়ে ভাড়া এবং বিক্রি করছে একটি প্রভাবশালী চক্র। এই কাজে প্রকাশ্যে নেতৃত্ব দিচ্ছেন ব্যবসায়ী ফিরোজ আলম। তিনি ২০ নম্বর ওয়ার্ড যুবলীগের সাবেক সভাপতি শাহাবুদ্দিনের অনুসারী বলে পরিচিত।
সম্প্রতি সরেজমিনে দেখা যায়, মার্কেটের নিচ তলা থেকে চারতলা পর্যন্ত কোন ভাঙা দোকান নেই। ডিএসিসি উচ্ছেদ চালানোর পর সংস্থার পক্ষ থেকে ভাঙা দোকান ঠিকও করা হয়নি। দোকান মালিক সমিতি নিচ উদ্যোগে ভাঙা দোকান ঠিক করে ভাড়া দিয়েছে। এছাড়া ৫ম তালায় ডিএসসিসি কোন ধরণের দোকান নির্মাণ করেনি। সেখানে প্রায় ৮০টি দোকান রয়েছে। দোকানগুলো গোডাউন হিসেবে ব্যবহার করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসসিসি

২৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ