Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঋণ আদায়ে তৎপর জনতা ব্যাংক গাজীপুরে খেলাপি গ্রাহক গ্রেফতার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ১২:১২ এএম

খেলাপি ঋণ আদায়ে আইনি তৎপরতা চালাচ্ছে রাষ্ট্র মালিকানাধীন বাণিজ্যিক ব্যাংক জনতা ব্যাংক লিমিটেড। উর্ধ্বতন ব্যাংক কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ি খেলাপি গ্রাহকদের কাছ থেকে ঋণ আদায়ে সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রেখেছে ব্যাংকটি। এরই অংশ হিসেবে ব্যাংকের গাজীপুর কর্পোরেট শাখার খেলাপি গ্রাহক মেসার্স হাসান স’ মিলের মালিক খন্দকার জাকির হোসেনকে ঋণ অনাদায়ে গ্রেপ্তার করা হয়েছে।
জানা গেছে, খন্দকার জাকির হোসেন নিজ প্রতিষ্ঠান মেসার্স হাসান স মিলের নামে ২০১০ সালে জনতা ব্যাংকের গাজীপুর কর্পোরেট শাখা হতে ৪০ লাখ টাকা ঋন নেন। পরবর্তীতে ব্যাংকের এ গ্রাহক দীর্ঘদিন ধরে ঋণের কিস্তি নিয়মিত পরিশোধ না করায় সুদাসলে ঋণের স্থিতি এক কোটি এক লাখ টাকায় দাঁড়ায়। ব্যাংক থেকে বারবার তাগাদা দেয়ার পরও তিনি ঋণ পরিশোধ করেননি। এ ব্যাপারে অর্থঋণ আদালতে মামলা করা হলে আদালত ঋণ আদায়ে গ্রাহকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এ প্রেক্ষিতে গত শুক্রবার গাজীপুর সদর মেট্রো থানা অভিযান চালিয়ে খেলাপি আসামি খন্দকার জাকির হোসেনকে গ্রেফতার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঋণ আদায়ে তৎপর জনতা ব্যাংক গাজীপুরে খেলাপি গ্রাহক গ্রেফতার
আরও পড়ুন