Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুম্বাই ম্যাচে শুরু মুস্তাফিজের আইপিএল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ১২:০২ এএম

সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর সূচি প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এবার আইপিএলে অংশ নিতে যাচ্ছে ১০ দল। কিন্তু করোনাভাইরাসের কারণে খেলা হবে চার ভেন্যুতে। ২৬ মার্চ ওয়াংখেড়ে স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংস কলকাতা নাইট রাইডার্সের ম্যাচ দিয়ে শুরু হবে আইপিএলের নতুন আসর। পরদিন মুস্তাফিজুর রহমানের দিল্লি ক্যাপিটালস লড়বে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে।
আগের আসরগুলোতে প্রতি দল একে অন্যের সঙ্গে দুবার করে খেললেও এবার ফরম্যাটে কিছুটা বদল হয়েছে। দিল্লি দুটি করে ম্যাচ খেলবে মুম্বাই, লক্ষ্ণৌ, কলকাতা, পাঞ্জাব ও রাজস্থানের বিপক্ষে। একটি করে ম্যাচ খেলবে গুজরাট, ব্যাঙ্গালুরু, হায়দরাবাদ ও চেন্নাইর বিপক্ষে। মুম্বাইতে তিনটি মাঠে হবে আইপিএলের ম্যাচ। মুস্তাফিজদের প্রথম ম্যাচে ভেন্যু ব্র্যাবোর্ন স্টেডিয়াম। এই শহরের আরেক মাঠে ডিওয়াই পাতিল স্টেডিয়ামেও হবে খেলা। মুম্বাইর পার্শ্ববর্তী পুনেকে রাখা হয়েছে আরেক ভেন্যু হিসেবে। ১০ দলের আইপিএলে ম্যাচ হবে ৭০টি। মুম্বাইর ওয়াংখেড়ে ও পাতিল স্টেডিয়ামে হবে ২০টি করে ম্যাচ। ব্র্যাবোর্ন ও পুনেতে হবে ১৫টি করে ম্যাচ। প্রায় দুই মাসের টুর্নামেন্টের ফাইনাল হবে ২৯ মে। আইপিএলের আগে দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে খেলতে যাবেন মুস্তাফিজ। বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার ওয়ানডে সিরিজের তিন ম্যাচ ১৮, ২০ ও ২৩ মার্চ। এই তিন ম্যাচ খেলে দক্ষিণ আফ্রিকা থেকেই তিনি মুম্বাইতে দিল্লি দলের ক্যাম্পে যোগ দেবেন। আইপিএলের শুরু থেকেই মোস্তাফিজের খেলতে তাই কোন সমস্যা থাকছে না।

আইপিএলে দিল্লির ম্যাচ
তারিখ প্রতিপক্ষ ভেন্যু বাংলাদেশ সময়
২৭ মার্চ মুম্বাই ব্র্যাবোর্ন বিকেল ৪টা
০২ এপ্রিল গুজরাট পুনে রাত ৮টা
০৭ এপ্রিল লক্ষ্ণৌ পাতিল স্টেডিয়াম রাত ৮টা
১০ এপ্রিল কলকাতা ব্র্যাবোর্ন বিকেল ৪টা
১৬ এপ্রিল ব্যাঙ্গালুরু ওয়াংখেড়ে রাত ৮টা
২০ এপ্রিল পাঞ্জাব পুনে রাত ৮টা
২২ এপ্রিল রাজস্থান পুনে রাত ৮টা
২৮ এপ্রিল কলকাতা ওয়াংখেড়ে রাত ৮টা
০১ মে লক্ষ্ণৌ ওয়াংখেড়ে বিকেল ৪টা
৫ মে হায়দরাবাদ ব্র্যাবোর্ন রাত ৮টা
৮ মে চেন্নাই পাতিল স্টেডিয়াম রাত ৮টা
১১ মে রাজস্থান পাতিল স্টেডিয়াম রাত ৮টা
১৬ মে পাঞ্জাব পাতিল স্টেডিয়াম রাত ৮টা
২১ মে মুম্বাই ওয়াংখেড়ে রাত ৮টা

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুম্বাই ম্যাচে শুরু মুস্তাফিজের আইপিএল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ