Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে ১০-১৬ মার্চ সিপিবির বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ১২:০২ এএম

দুঃশাসন হটাতে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন সিপিবি’র নেতারা। দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ, ভোটাধিকার ও দুঃশাসনের অবসানে দেশবাসীকে জোরদার লড়াইয়ের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে তারা ১০ থেকে ১৬ মার্চ দেশব্যাপী সমাবেশ বিক্ষোভের ঘোষণা দিয়েছে। এরপর বামপন্থি দল ও ব্যক্তিদের সঙ্গে নিয়ে প্রয়োজনে হরতালের কর্মসূচি দেবে দলটি।
গতকাল রাজধানীর পুরানা পল্টনের মুক্তি ভবনের মৈত্রী মিলনায়তনে পার্টির ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তারা এসব কথা বলেন। সিপিবি নবনির্বাচিত সভাপতি মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স। আলোচনা সভায় সিপিবি নেতারা বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়ে যাওয়ায় মানুষ দিশেহারা। বিনা ভোটে নির্বাচিত সরকারের দুঃশাসনে অতীষ্ঠ সাধারণ জনগণ কম খেয়ে বেঁচে থাকার পথের সন্ধান করছে। এ অবস্থায় পরিবর্তন করতে গণবিরোধী এ সরকারকে হটাতে হবে। আলোচনা সভায় বক্তব্য রাখেন সিপিবি’র সদ্য সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সহিদুল্লাহ চৌধুরী ও মনজুরুল আহসান খান, সাবেক উপদেষ্টা শাহাদাত হোসেন, সহ-সাধারণ সম্পাদক মিহির ঘোষ, ঢাকা উত্তরের সভাপতি ডা. সাজেদুল হক রুবেল এবং ঢাকা দক্ষিণের সাধারণ সম্পাদক জলি তালুকদার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে ১০-১৬ মার্চ সিপিবির বিক্ষোভ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ