Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

সভাপতি মাহফুজ আনাম সাধারণ সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ

সম্পাদক পরিষদের নতুন কমিটি ঘোষণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ১২:০০ এএম

সম্পাদক পরিষদের নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। দুই বছর মেয়াদি নতুন কমিটির সভাপতি ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম এবং সাধারণ সম্পাদক বণিক বার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ। গতকাল প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। ঘোষিত নতুন কমিটিতে সহ-সভাপতি পদে রয়েছেন নিউ এজ সম্পাদক নুরুল কবীর ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত। সহকারী সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন ঢাকা ট্রিবিউন সম্পাদক জাফর সোবহান। কমিটিতে কোষাধ্যক্ষ হিসেবে রয়েছেন মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী। এছাড়া কার্যনির্বাহী কমিটিতে থাকা পাঁচ সদস্য হলেন- ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেন, আজকের পত্রিকা সম্পাদক ড. মো. গোলাম রহমান, যুগান্তর সম্পাদক সাইফুল আলম, করতোয়া সম্পাদক মো. মোজাম্মেল হক এবং দৈনিক আজাদী সম্পাদক এম. এ. মালেক।

সম্পাদক পরিষদ সভাপতি ও ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের সভাপতিত্বে গত রোববার ডেইলি স্টার ভবনে সভাটি অনুষ্ঠিত হয়। সভার শুরুতে সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য রিয়াজ উদ্দিন আহমেদের প্রতি শ্রদ্ধা প্রদর্শন ও তার স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় অংশ নেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেন, আজকের পত্রিকা সম্পাদক ড. মো. গোলাম রহমান, ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন, ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেন, বণিক বার্তা সম্পাদক ও প্রকাশক দেওয়ান হানিফ মাহমুদ, ঢাকা ট্রিবিউন সম্পাদক জাফর সোবহান এবং সমকালের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি। সভায় উপস্থিতির পাশাপাশি ভার্চুয়ালিও সংযুক্ত ছিলেন সদস্যরা।

রোববারের সভায় নতুন সদস্য হিসেবে আজকের পত্রিকা সম্পাদক ড. মো. গোলাম রহমান ও সহযোগী সদস্য হিসেবে সমকালের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফিকে অন্তর্ভুক্তির বিষয়টি অনুমোদন দেয়া হয়।

প্রতিষ্ঠাতা সদস্য রিয়াজ উদ্দিন আহমেদের অসুস্থতার কারণে সম্পাদক পরিষদের গত ১৪ ডিসেম্বরের সভাটি স্থগিত করা হয়। ২৫ ডিসেম্বর রিয়াজ উদ্দিন আহমেদের মৃত্যু হয়। স্থগিত ওই সভা গত রোববার অনুষ্ঠিত হয়েছে। নতুন কমিটি গঠনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমান।

প্রসঙ্গত, মাহফুজ আনাম সংগঠনের সর্বশেষ কমিটিতেও সভাপতির দায়িত্বে ছিলেন। আগের কমিটির সাধারণ সম্পাদক পদত্যাগের সিদ্ধান্ত নিলে গত বছরের আগস্ট থেকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন দেওয়ান হানিফ মাহমুদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্পাদক পরিষদ

২০ ডিসেম্বর, ২০২১
১৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ