Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

সুন্দরবন মার্কেটে ফের উচ্ছেদ অভিযান পরিচালনা করবে ডিএসসিসি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ১:২৬ পিএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) গুলিস্তানের সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটের অবৈধ স্থাপনা ও দোকান অপসারণে ফের উচ্ছেদ অভিযান পরিচালনা করবে। আজ মঙ্গলবার (৮ মার্চ) দুপুর থেকে দক্ষিণ সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করবে বলে জানিয়েছেন সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের।

তিনি বলেন, আজ দুপুর থেকে সুন্দরবন স্কয়ার মার্কেটের নিচতলার ৫ নম্বর গেটে অবৈধভাবে নির্মিত দোকান এবং নিচতলা থেকে পঞ্চম তলা পর্যন্ত প্রতিটি ফ্লোরের অবৈধ দখলের বিরুদ্ধে অভিযান পরিচালনা করবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত। জানা গেছে, এক সময় সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটে ৭৫৩টি অবৈধ দোকান ছিল। মার্কেটের সিঁড়ি, হাঁটা চলার পথ, লিফট, টয়লেটসহ বিভিন্ন জায়গা দখল করে এসব দোকান গড়ে উঠেছিল। এসব উচ্ছেদে ২০২০ সালের ১৭ ডিসেম্বর অভিযান পরিচালনা করে করপোরেশন। অভিযানের পর কিছু অংশ ফাঁকা করা হলেও ফের এগুলো দখল করে ব্যবসায়ীক কার্যক্রম পরিচালনা করে হচ্ছিল। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত আজ এসব দোকান উচ্ছেদে অভিযানের সিদ্ধান্ত নিয়েছে।

দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামদ শিকদার এবং আফিফা খান দুই দিনব্যাপী এই উচ্ছেদ অভিযান পরিচালনা করবেন। এর আগে সুন্দরবন স্কয়ার মার্কেটে অবৈধ দখল উচ্ছেদের পর তা পার্কিং হিসেবে ব্যবহার করার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। বলা হয়েছিল, ইজারার মাধ্যমে সেখানে পার্কিংয়ের ব্যবস্থা করবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফের উচ্ছেদ অভিযান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ