Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

ভিসা পরিধি বাড়লেও তিনশ’ ইউক্রেনীয় শরণার্থীকে ফেরালো যুক্তরাজ্য

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ২:৫৭ পিএম

পারিবারিক ভিসা প্রকল্পের আওতায় এখন ভিসার পরিমাণ ইউক্রেনীয়দের জন্য ৫০ থেকে ৩০০ করেছে ব্রিটিশ প্রশাসন। যদিও ব্রিটিশ বিরোধী দল লেবার পার্টি পুরোপুরিভাবে এই নীতির বিরোধিতা করছে। তাদের দাবি, এটা খুবই কম হয়ে গেছে। -বিবিসি

ব্রিটিশ স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, এখন পর্যন্ত ১৭ হাজার ৭০০ পারিবারিক ভিসার আবেদন পড়েছে। ইউক্রেনে থাকা এইসব বাসিন্দারা যুক্তরাজ্যে থাকা তাদের পরিবারের সাথে যোগ দিতে চায়। এছাড়াও যুক্তরাজ্যে ঢোকার জন্য ফ্রান্সের ক্যালেইস সীমান্তে জড়ো হয়েছিল ৬০০ ইউক্রেনীয় শরণার্থী। সঠিক কাগজপত্র না থাকায় তাদের মধ্য থেকে অন্তত তিনশ’ জনকে ফেরত পাঠানো হয়েছে। তাদেরকে প্যারিসে গিয়ে যথাযথ প্রক্রিয়া মেনে ভিসার জন্য আবেদন করতে বলা হয়েছে।

অনেক ইউক্রেনীয়র অভিযোগ কেবল ভিসার জন্য অ্যাপয়েনমেন্ট পেতেই তাদের এক সপ্তাহ অপেক্ষা করতে হচ্ছে। এর আগে ইউক্রেনীয়দের জন্য ভিসা নীতি সহজ করার বিষয়টি খারিজ করে দেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ