Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভারে বালু ফেলে জলাধার ভরাট, ভ্রাম্যমান আদালতের অভিযান

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ৬:৪০ পিএম

ঢাকার সাভারে জলাধার দখল করে বালু ভরাটের অভিযোগে দুটি হাউজিং-এ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ লোহার পাইপ ও দুটি ড্রেজার জব্দ করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত। হাউজিং কর্তৃপক্ষের নিজ খরচে দখলে নেয়া খালটি পূর্বের অবস্থানে ফিরিয়ে আনার নির্দেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত।

এদিকে সুগন্ধা হাউজিংও রাতের আধারে বালু ফেলে সরকারী খাল ভরাট করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার সাভারের বনগাঁও ইউনিয়নে এসএ হাউজিং, জমজম ন‚র হাউজিং-এ অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জহিরুল ইসলাম তালুকদারের ভ্রাম্যমান আদালত।

পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জহিরুল ইসলাম তালুকদার বলেন, সাভারের বনগাঁও ইউনিয়নে এস এ হাউজিং জমজম ন‚র হাউজিং কোম্পানি বালু ফেলে জলাধার ভরাট করছে, এমন অভিযোগের ভিত্তিতে ঢাকা পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাইল কোর্ট পরিচালনা করে হাউজিং কোম্পানির দুটি ড্রেজার ও বিপুল পরিমান ড্রেজারের পাইপ জব্দ করা হয়েছে।

এসময় তিনি আরো বলেন, জলাধারের ভরাটকৃত অংশের মাটি সরিয়ে নিয়ে প‚র্বের অবস্থানে ফিরে আনতে এসএ হাউসিং কোম্পানির মালিক বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলামসহ অন্যদের নির্দেশ প্রদান করা হয়েছে। সাইফুল চেয়ারম্যান আইন অমান্য করে জলাধার ভরাট করলে তার বিরুদ্ধে মামলা সহ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাভার

২৫ ফেব্রুয়ারি, ২০২২
৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ