Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৮ রমজান ১৪৪০ হিজরী।

শিশু নির্যাতন প্রতিরোধ সবাইকে এগিয়ে আসতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম শিশু নির্যাতনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সমাজের সকল শ্রেণী-পেশার মানুষকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।
গতকাল সোমবার বিকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘শিশু ইনজুরি প্রতিরোধে করণীয়’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান। শিশু ইনজুরি প্রতিরোধে কার্যক্রম, নীতি-নির্ধারণ ও প্রয়োগের উদ্দেশ্যে সিআইপিআরবি এই গোলটেবিল বৈঠকের আয়োজন করে। আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, শিশু নির্যাতন প্রতিরোধ নিয়ে কোন রাজনীতি করা যাবে না। এই বিষয়টি মানোবিক দৃষ্টি দিয়ে দেখতে হবে। শিশু নির্যাতনের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে সবাইকে এগিয়ে আসতে এবং সামাজিত সচেতনতা সৃষ্টি করতে হবে।
শিশু নির্যাতন প্রতিরোধে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে নাসিম বলেন, আমরা আমাদের ব্যক্তি স্বার্থে, প্রতিষ্ঠানের স্বার্থে, পারিবারিক কলহের জের ধরে শিশুকে বলি হিসেবে ব্যবহার করছি। তাই এ অবস্থা থেকে আমাদের বের হয়ে আসা দরকার। এটি একার দ্বারা সম্ভব নয়। সবার সম্মিলিত প্রচেষ্টাই পারে এ শিশু নির্যাতন বন্ধ করতে।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমানে শিশুর দেখভাল করার লোক কমে যাচ্ছে। তাই পরিবারের পরিবর্তে শিশুর যে সামাজিক সেবা দেয়া দরকার, তা কিন্তু সেভাবে দেয়া হচ্ছে না। তাই পিতা-মাতাকে সন্তানদের প্রতি খেয়াল রাখতে হবে। সন্তানদের সময় দিতে হবে। তাদের দেশের সম্পদ হিসেবে গড়ে তুলতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ