Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

প্রধান শিক্ষক লাঞ্ছিত ভাঙচুর ও প্রাণ নাশের হুমকি!

বেলকুচি (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ১২:০৭ এএম

সিরাজগঞ্জ বেলকুচিতে আলহাজ সিদ্দিক উচ্চবিদ্যালয় পরিচালনা পর্ষদ কমিটি গঠনের লক্ষ্যে নিয়ম বহির্ভ‚ত মনোনয়নপত্র না দেয়াকে কেন্দ্র করে প্রধান শিক্ষককে লাঞ্ছিত করে, ভাঙচুর ও প্রাণনাশের হুমকির অভিযোগ উঠেছে।
গত সোমবার দুপুরে বেলকুচি উপজেলার আলহাজ সিদ্দিক উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটি পর্ষদ গঠনের লক্ষ্যে তফসিল ঘোষণা অনুযায়ী গত ৩ মার্চ থেকে ০৬ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র উত্তোলন ও জমা দানের শেষ সময় হওয়ায় ৭ মার্চ প্রধানশিক্ষক মনোনয়নপত্র না দেয়ায় এ ঘটনা। এসময় ঐ বিদ্যালয়ের শিক্ষার্থীরা সংঘবদ্ধ হয়ে ধাওয়া করলে তারা স্কুলে বাউন্ডারী ওয়াল টপকিয়ে পালিয়ে যায়।
এ ব্যাপারে আলহাজ সিদ্দিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেহেদী মাসুদ জানান, পরিচালনা পর্ষদ কমিটি গঠনের লক্ষ্যে তফসিল ঘোষণা অনুযায়ী গত ৩ মার্চ থেকে ৬ মার্চ পর্যন্ত মনোনয়ন পত্র উত্তোলন ও জমা দানের শেষ সময় ছিল। কিন্তু ৭ মার্চ আমার নিকট গাড়ামাী গ্রামের তোজাম সরকারের ছেলে ইব্রাহিম খলিল সৌরভ ওচালা উত্তর পারা আব্দুর রশিদের ছেলে রফিকুল ইসলাম মমিনসহ ১০/১২ জন এসে আমার নিকট মনোনয়নপত্র চায়। নিয়ম বহির্ভ‚ত হওয়ায় আমি দিতে অস্বীকার করায় আমাকে লাঞ্ছিত করে। এসময় টেলিফোন, চেয়ারসহ আসবাবপত্র ভাঙচুর করে এবং আমাকে দেখে নেযার হুমকি দেয়। এ বিষয়ে সৌরভের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেননি।
এ ব্যাপারে বেলকুচি থানা ওসি গোলাম মোস্তফা জানান, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান শিক্ষক


আরও
আরও পড়ুন