Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

প্রতি ভরি সোনা ৭৯ হাজার ৩১৫ টাকা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ১১:৩৬ এএম

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সোনার দাম পুনঃনির্ধারণ করেছে। নতুন দাম অনুযায়ী ভালো মানের প্রতি ভরি সোনা সর্বোচ্চ ৭৯ হাজার ৩১৫ টাকায় বিক্রি হবে। নতুন দাম বুধবার (৯ মার্চ) থেকে কার্যকর হবে। সপ্তাহ না ঘুরতেই সোনার বাজারে দাম বেড়েছে।

বাজুস জানিয়েছে, আন্তর্জাতিক ও স্থানীয় বুলিয়ন মার্কেটে সোনার দাম বেড়েছে। এ কারণে বাজুসের মূল্য নির্ধারণ ও পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটি ৮ মার্চের সভায় সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়।

নতুন দাম অনুযায়ী, ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা (১১ দশমিক ৬৬৪ গ্রাম) কিনতে খরচ পড়বে ৭৯ হাজার ৩১৫ টাকা। অর্থাৎ আগের চেয়ে প্রতি ভরি সোনায় দাম বেড়েছে ১ হাজার ৫০ টাকা। ২১ ক্যারেটের সোনার দাম ৯৩৩ টাকা বাড়িয়ে ৭৫ হাজার ৬৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। ১৮ ক্যারেটের ৮১৬ টাকা বেড়ে প্রতি ভরি সোনার দাম দাঁড়িয়েছে ৬৪ হাজার ৯৬৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ৬৪১ টাকা বাড়িয়ে ৫৪ হাজার ৬২ টাকা নির্ধারণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজুস

১৩ নভেম্বর, ২০২১
১০ মার্চ, ২০২১
৭ ফেব্রুয়ারি, ২০২১
১৩ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ