Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

অতিরিক্ত অর্থ আদায়ের বিরুদ্ধে পঞ্চগড়ে দলিল লেখকদের কর্মবিরতি

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ২:৫৬ পিএম

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার সাব-রেজিস্ট্রি অফিসের এম এল এস এস আক্তারুজ্জামান বাবুকে অতিরিক্ত উৎকোচ না দিলে জমি রেজিস্ট্রেশন হয়না।

অনিয়ম, ঘুষ বাণিজ্য ও হয়রানিসহ নানা অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। অফিসের যেকোন কাজগুলো করতে গিয়ে সাধারণ মানুষ তার হয়রানির শিকার হন। তাকে ম্যানেজ না করলে মেলে না সমাধানের নিশ্চয়তা।তার কাছ থেকে রেহাই পাওয়ার জন্য মঙ্গলবার দলিল লেখকরা কর্ম বিরতি রাখেন কয়েক ঘন্টা। এতে দিনভর শতশত সেবা প্রার্থীকে দূর্ভোগ পোহাতে হয়েছে।


নাম প্রকাশের অনিচ্ছুক দলিল লেখকসহ বেশ কয়েকজন ভুক্তভোগী জানান, টাকা ছাড়া কোনো কাজই হয় না তার দপ্তরে। স্যারকে ম্যানেজ করে যেভাবেই হোক সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে কাজ বুঝে টাকা নেন এই বাবু। এদিকে গোপনে ধারণ করা অফিস সহকারি আনারুল ইসলাম বাচ্চুর ঘুষ লেনদেনের কয়েকটি ভিডিও এসেছে ইনকিলাবের হাতে। দলিল লেখকদের মাধ্যমে প্রতি দলিলে উৎকোচ নেয়া হচ্ছে ৯০০ টাকা।তবে টাকা নেয়ার বিষয়টি অস্বীকার করেছেন অফিস সহকারি আনারুল ইসলাম বাচ্চু।


দলিল লেখক সমিতির সভাপতি গোলামউদ্দিন অফিসের অনিয়মে অতিষ্ঠ হয়ে আক্তারুজ্জামান বাবুর প্রত্যাহারের দাবী জানিয়েছেন।

এবিষয়ে জেলা রেজিস্ট্রার মীর মাহবুব মেহেদি মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করে পাওয়া যায় নি।

আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার মুসফিকুল আলম হালিম জানান, উভয় পক্ষের সাথে যে সমস্যা ছিল। তাদের ডেকে নিয়ে সমাধান করে দিয়েছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ