Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

এমপি জলির নারী কর্মকর্তাকে ‘থাপ্পড়’ দেয়ার হুমকি, ফোন কল ভাইরাল

সোশ্যাল মিডিয়া ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ৬:৪৮ পিএম

পাবনার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলির মহিলাবিষয়ক কর্মকর্তাকে থাপ্পড় দিয়ে এলাকাছাড়া করার হুমকির একটি ফোন কল সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। অডিও কলটি ভাইরাল হলে তোলপাড় শুরু হয় ফেসবুকে। অনেকেই এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

ভাইরাল হওয়া অডিও রেকর্ডে শোনা যায়, প্রথমে ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার রেখা মহিলাবিষয়ক কর্মকর্তাকে ফোন দিয়ে মহিলা এমপিকে কেন নারী দিবসের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি জানতে চান। মহিলাবিষয়ক কর্মকর্তা চিঠি পাঠানো হয়েছে বলে জানালে বাসায় কেন লোক পাঠানো হয়নি বা ফোন করা হয়নি তা জানতে চান।

একপর্যায়ে নাদিরা ইয়াসমিন জলি এমপি ফোন কেড়ে নিয়ে বলেন, ‘এই, আপনি কী হয়েছেন? আপনি নারী হয়ে নারীদের সম্মান করেন না। আপনাকে এক থাপ্পড় মেরে পাবনা ছাড়া করব কিন্তু, বেশি স্পর্ধা হয়েছে। সবকিছু কি আপনার লিজ দেয়া হয়েছে?’

এ সময় তাকে আরও বলতে শোনা যায়, ‘মেয়েদের সঙ্গে খারাপ ব্যবহার করেন, আপনাকে কী করে পাবনা ছাড়া করতে হয় তার ব্যবস্থা আমি করছি। আপনাকে পাবনা ছাড়া করা মাত্র দশ মিনিটের বিষয়...’ বলে গালিগালাজ করতে থাকেন।

তবে মহিলাবিষয়ক কর্মকর্তাকে থাপ্পড় দিয়ে এলাকাছাড়া করার হুমকির অভিযোগ অস্বীকার করে সংবাদ সম্মেলন করেছেন জলি। তিনি জানান, যে ফোনালাপের রেকর্ডিংয়ের ভিত্তিতে এই অভিযোগ সামনে আনা হয়েছে সেটি তার নয়।

পাবনা প্রেস ক্লাব মিলনায়তনে মঙ্গলবার বেলা সাড়ে ৩টায় তিনি এই সংবাদ সম্মেলন ডাকেন। সেখানে তিনি জানান, ওই নারী কর্মকর্তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন।

ফেসবুকে এই ঘটনার অনেকেই নিন্দা জানিয়েছেন। আহমেদ শাহরিয়ার পরাগ লিখেছেন, ''মানুষ দাওয়াতের জন্য এমন করতে পারে বিষয় টা কতো বড় লজ্জার ! হাইরে রাজনীতি । এই জায়গাগুলো এতো নোংরা হয়েছে ভাবতেই অবাক লাগে । যারা সম্মান পাওয়ার যোগ্য তারা এমনিতেই দাওয়াত পায় । আপনি যদি দাওয়াত না পান তাহলে বুঝতে হবে সেখানে আপনার কোন মূল্য নেই এবং সেখানে না যাওয়া শ্রেয় । জোর করে কখনো সম্মান আদায় করা যায় না , এইভাবে মানুষ হাসি কিংবা ঘৃণার পাত্র হয়।''

ফয়জুল হক প্রধান লিখেছেন, ‌''বর্তমানে সব পাওয়ার ফুল ব্যক্তিরাই প্রথমে গালি দেয় অকথ্য ভাষায় পরবর্তীতে আবার অভিযোগ করে তার বিরুদ্ধে যাকে তিনি গালি দিলেন এটি নাকি তার গলা না এটি এডিট করে প্রচার করা হয়েছে এটি একটি হাস্যকর ব্যাপার যা কখনোই কাম্য নয় ওনারা বলবেন কিন্তু স্বীকার করবেন না।''

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ