Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে অর্থ আত্মসাৎ মামলায় পল্লী উন্নয়ন কর্মকর্তা শ্রীঘরে

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ৯:০৫ পিএম

চাটখিল উপজেলার সাবেক পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. আলীম উদ্দিন চৌধুরী নামের এক সাবেক পল্লী উন্নয়ন কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বুধবার নোয়াখালী স্পেশাল জজ কোর্ট আদালতের বিচারক এএনএন মোর্শেদ আলম খান জেলা দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।

একই দিন সন্ধ্যায় জেলা (দুদকের) আইনজীবী মো. আবুল কাশেম বিষয়টি নিশ্চিত করেছেন।

আইনজীবি আবুল কাশেম আরো জানান, আলীম চাটখিল উপজেলায় পল্লী উন্নয়ন কর্মকর্তা হিসেবে কর্মরত কালীন ভুয়া কাগজপত্র তৈরী করে উপজেলা সমবায় সমিতির সদস্যদের থেকে ৪৯ লক্ষ ২৭ হাজার ৪০ টাকা আত্মসাৎ করে। পরে এ ঘটনায় তৎকালীন চাটখিল উপজেলা পল্লী উন্নয়ন অফিসার কামরুজ্জামান ২০১৬ সালের ১৩ নভেম্বর অভিযুক্ত কর্মকর্তাকে আসামি করে মামলা দায়ের করে। এরপর নোয়াখালী দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয় তদন্ত করে তার বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দেন। ঘটনার পর থেকে সে ৬ বছর ৪ মাস ২৪ দিন পলাতক ছিল। ৬ বছর পলাতক থাকার পরে সে আদালতে হাজির হলে বিচারিক তাকে কারাগারে প্রেরণ নির্দেশ দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী

১৩ ফেব্রুয়ারি, ২০২৩
৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ