Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

পাত্রী চেয়ে বিলবোর্ডে বিজ্ঞাপন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ১২:০০ এএম

বিজ্ঞাপন দিয়ে পাত্রী খোঁজা তো নতুন কিছু নয়। সেই বিজ্ঞাপনের ভাষা নিয়েও থাকে নানা প্রশ্ন। তবে ‘পাত্রী চাই’ এই মর্মে লন্ডনে বিজ্ঞাপন দিয়ে এক ভারতীয় বংশোদ্ভ‚ত যুবক যেভাবে নজর কাড়লেন, তার জুড়ি মেলা ভার।
‘জীবনকে জীবনসঙ্গী খুঁজে দিন’। এই হল বিজ্ঞাপনের সারমর্ম। তবে না, কোনও সংবাদমাধ্যম কিংবা ওয়েব সাইটে তিনি এই বিজ্ঞাপন দেননি। লন্ডনের টিউব স্টেশনের যাত্রীদের দৃষ্টি আকর্ষণ করার জন্য তিনি দু’টি ঢাউস বিজ্ঞাপন দিয়েছেন।

বিজ্ঞাপন দিতে ভাড়া নিয়েছেন বিলবোর্ড। জানা যাচ্ছে, সব মিলিয়ে পকেটে থেকে বের হয়েছে প্রায় সোয়া ২ লাখ টাকা। জীবনসঙ্গী খুঁজতে খরচ নিয়ে মোটেও মাথা ঘামাচ্ছেন না তিনি। পেশাগত ভাবে মার্কেটিং-এর সঙ্গেই যুক্ত যুবকের নাম জীবন বাচু (৩১)। বিলবোর্ডের ছবিতে গোলাপি স্যুট পরে জীবন বেশ নায়কের স্টাইলেই পোজ দিয়ে দাঁড়িয়ে আছেন। আর তার সঙ্গে লেখা আছে বার্তা যে, জীবন চাইছে জীবনসঙ্গী।
নিজের ওয়েবসাইটেরও খোঁজ সেখানে দিয়েছেন। তা হঠাৎ এমন বিজ্ঞাপন দেওয়ার শখ কেন? লকডাউনের কারণে সম্ভাব্য পাত্রীদের সঙ্গে তেমন দেখা করা যাচ্ছে না। এদিকে চলতি অ্যাপগুলো ব্যবহার করেও তেমন ফল পাননি। তা ছাড়া জীবন সামনাসামনি কথাবার্তা বলায় বিশ্বাসী।
মেসেজ লেখা বা ভার্চুয়ালি কথা বলা তার পছন্দ নয়। সবদিক চিন্তা করে ভাবলেন, এমন একটা কিছু করতে হবে, যা বেশ সৃষ্টিশীল হবে এবং দ্রæত নজরও টানা যায়।

বিলবোর্ডে বিজ্ঞাপন দিয়ে প্রতিক্রিয়া কেমন মিলল? যুবক জানাচ্ছেন, ভালই। ইতোমধ্যে বেশ কয়েকজনের সঙ্গে যোগাযোগ হয়েছে। অবশ্য এই সুযোগে কিছু মানুষ মশকরা করতে মিথ্যে পরিচয় দিয়েও ঢুকে পড়েছে।
তবে জীবন প্রথম যে এ কাজ করছেন তা নয়। এর আগে জিম ব্যাস নামে এক ভদ্রলোকও এই কীর্তি করেছিলেন। তা নিয়েও হইচই হয়েছিল বিস্তর। জীবন কি তার থেকেই অনুপ্রেরণা পেয়েছেন? সে উত্তর অবশ্য মেলেনি। সূত্র : ইন্ডিয়া টাইমস, সংবাদ প্রতিদিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজ্ঞাপন


আরও
আরও পড়ুন