Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

আজানের ধ্বনিতে মুগ্ধ কামিন্স

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ১১:৫৯ পিএম

‘অনুশীলনের সময় দুর্দান্ত এক মুহূর্ত তৈরি হয়েছিল। দূরের পাহাড় থেকে ভেসে আসা আজানের সুর যেন রাওয়ালপিন্ডির মাটির সঙ্গে মিশে প্রতিধ্বনিত হচ্ছিল’- এভাবে নিজের অনভূতি প্রকাশ করেন পাকিস্তান সফরে থাকা অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স।
২৪ বছরের অপেক্ষা। পাকিস্তানে দীর্ঘদিন পর খেলতে এসেছে অস্ট্রেলিয়া। এবারের সফরে তিন টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে অজিরা। এর মধ্যেই রাউয়ালপিন্ডি টেস্ট শেষ হয়েছে ড্র’য়ে। এর আগে এই মাঠেই অনুশীলন করেছিল অস্ট্রেলিয়া দল। ওই সময় দূরের এক পাহাড় থেকে ভেসে আসছিল আজানের ধ্বনি। এই আওয়াজে মুগ্ধ হয়েছেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স।
কোডস্পোর্টসে পাকিস্তান সফর নিয়ে কলাম লিখেছেন তিনি। সেখানেই জানিয়েছেন নিজের মুগ্ধতার কথা। কামিন্স লিখেছেন, ‘আমি জানতে পেরেছি, এই সিরিজের প্রতি শুক্রবারের প্রথম সেশনগুলো হবে আড়াই ঘণ্টার। প্রার্থনার (নামাজ) জন্য এক ঘণ্টার লাঞ্চ বিরতি থাকবে। কারণ এটা সপ্তাহের পবিত্র দিন। আমরা এখানে সব সময়ে কিছু না কিছু শিখছি। আমাদের অজানা যা কিছু সবটা জানতে চাই। ক্রিকেটের দৃষ্টিকোণ থেকে বলব, মার্ক টেলর ১৯৯৮ সালে অধিনায়ক হওয়ার পর থেকে আমরা পাকিস্তানে খেলিনি এবং এই পরিস্থিতিতে পারফর্ম করাটাই প্রতিটি খেলোয়াড়ের জন্য বড় চ্যালেঞ্জ। আর ব্যক্তিগত দৃষ্টিকোণ থেকে বলতে পারি, আমরা এই জীবনে একবারের এই অভিজ্ঞতার প্রতিটি মুহূর্ত উপভোগ করতে চাই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজানের ধ্বনিতে মুগ্ধ কামিন্স
আরও পড়ুন