Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

কক্ষচ্যুত লেস্টার শীর্ষে লিভারপুল

প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ওয়াটফোর্ডকে ৬-১ গোলে উড়িয়ে দিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষস্থান দখল করেছে লিভারপুল। ঘরের মাঠে অল-রেডদের হয়ে জোড়া গোল করেন মানে, একটি করে গোল কৌতিনহো, ফিরমিনো , এমরে কান ও জর্জিনিয়োর নামে। কোচ ইয়ুর্গুন ক্লপের অধীনে এটিই তাদের সবচেয়ে বড় জয়। প্রথমবারের মতো তালিকার শীর্ষস্থানও দখল করল আনফিল্ডের দলটি। ১১ ম্যাচে তাদের সংগ্রহ ২৬ পয়েন্ট। এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে চেলসি, ২৪ পয়েন্ট নিয়ে তিন ও চারে যথাক্রমে ম্যানসিটি ও আর্সেনাল।
পরশু সোয়ানসির মাঠে ৩-১ গোলের জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডও। হোসে মরিনহোর জন্য সবচেয়ে বড় স্বস্তির বিষয় হল জøাতান ইব্রাহিমোভিচের গোলে ফেরা। সেই সেপ্টেম্বরের পর প্রায় ৬০০ মিনিটের বিরতি কাটিয়ে অবশেষে গোলমুখ আবিষ্কার করলেন সুইডিশ তারকা। তবে প্রথমার্ধে তার জোড়া গোলেরও আগে দুর্দান্ত বাইসাইকেল কিকে দলকে এগিয়ে নেন পল পগবা। পয়েন্ট তালিকাতেও আট থেকে ছয়ে উন্নিত হয়েছে রেড ডেভিলদের। তবে এরই মাঝে একটি দুঃসংবাদ হল ইব্রার হলুদ কার্ড। ফলে নিজেদের পরের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আর্সেনালের বিপক্ষে খেলতে পারবেন না তিনি।
তবে ভাগ্য ফেরেনি লেস্টার সিটির। ওয়েস্ট ব্রæমের বিপক্ষে পরশু ১-২ গোলের হারটা ছিল নিজেদের মাঠ কিং পাওয়ার স্টেডিয়ামে। শেষ ছয় ম্যাচে এটি তাদের তৃতীয় হার, জয় মাত্র একটি। ১১ ম্যাচে মাত্র ১২ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়নদের অবস্থান তালিকার ১৪ নম্বরে!
ওদিকে সেরি আ লিগে কিয়েভোকে ২-১ গোলে হারিয়েছে জুভেন্টাস। ইতালি চ্যাম্পিয়নদের হয়ে গোল দুইট করেন মারিও মানজুকিচ ও মিরালেম পিয়ানিচ। ১২ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে টানা ৫ বারের চ্যাম্পিয়নরা।
এক নজরে ফল
লেস্টার ১-২ ওয়েস্ট ব্রæম
লিভারপুল ৬-১ ওয়াটফোর্ড
সোয়ানসি ১-৩ ম্যান ইউ
জুভেন্টাস ২-১ কিয়েভো
সেভিয়া ২-১ বার্সেলোনা
সেল্টা ভিগো ২-১ অ্যাথ. বিলবাও
ভিয়ারিয়াল ২-০ রিয়াল বেটিস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্ষচ্যুত লেস্টার শীর্ষে লিভারপুল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ