Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিরোধীরা এখন আটকে গেছে : আত্মবিশ্বাসী ইমরান খান

দ্রুত সংসদের অধিবেশন ডাকুন তথ্যমন্ত্রী ফাওয়াদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ১২:৩০ এএম

তার প্রধানমন্ত্রীত্বের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব জমা দেওয়ার পরে বিরোধীরা ‘এখন আটকে গেছে’ বলে মন্তব্য করে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান গতকাল বুধবার বলেছেন, তার সরকারের বিরুদ্ধে পদক্ষেপ ‘ব্যর্থ’ হলে তার পরিকল্পনা রয়েছে। গভর্নর হাউস করাচিতে দলীয় কর্মী ও সমর্থকদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, অনাস্থা প্রস্তাব হবে যৌথ বিরোধীদের ‘রাজনৈতিক মৃত্যু’।
‘ডাকাতরা কাঁপছে, বিরোধীরা এখন আটকে গেছে এবং তারা যখন ব্যর্থ হবে তার জন্য কাপ্তান প্রস্তুতি নিয়েছে। আমি তাদের দেখে নেব; আমি তাদের ছাড়ব না‘, বলেন তার প্রধানমন্ত্রীত্ব বিরোধীদের অনাস্থা পদক্ষেপের হুমকির মুখোমুখি থাকা আত্মবিশ্বাসী ইমরান।
করাচিতে গভর্নর হাউসে তার ভাষণ দেওয়ার আগে, প্রধানমন্ত্রী এমকিউএম-পির নেতৃত্বের সাথে দেখা করেন এবং তারা অনাস্থা পদক্ষেপে তাকে ‘পূর্ণ সমর্থন’ দেওয়ার আশ্বাস দেন।
প্রাক্তন প্রেসিডেন্ট এবং পিপিপি-র সহ-সভাপতি আসিফ আলী জারদারির দিকে ‘বন্দুক’ তাক করে প্রধানমন্ত্রী বলেন যে, তিনিই ‘পরবর্তী টার্গেট’।
এদিকে তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বুধবার জাতীয় পরিষদের স্পিকারকে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিরোধীদের অনাস্থা প্রস্তাবকে নস্যাৎ করার জন্য ‘যত তাড়াতাড়ি সম্ভব’ নিম্নকক্ষের অধিবেশন ডাকার আহবান জানিয়েছেন। তিনি যোগ করেছেন যে, দেশটি দীর্ঘদিন রাজনৈতিক বিশৃঙ্খলা সহ্য করার মতো অবস্থায় নেই। গত মঙ্গলবার বিরোধী দল জাতীয় পরিষদ সচিবালয়ে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব জমা দিয়েছে এবং বর্তমানে অধিবেশন চলছে না বলে জাতীয় পরিষদকে অনুরোধ করেছে।
এ অনুরোধের পরে স্পিকারের অধিবেশন আহবান করার জন্য সর্বাধিক ১৪ দিন রয়েছে, যার অর্থ তাকে অবশ্যই ২২ মার্চের মধ্যে নিম্নকক্ষের অধিবেশনে ডাকতে হবে।
ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে ভাষণ দেওয়ার সময় চৌধুরী দাবি করেন যে, পিটিআই-এর কাছে জাতীয় পরিষদে কমপক্ষে ১৮৪ জন আইন প্রণেতার সমর্থন রয়েছে - যা বিরোধীদের আন্দোলনকে ধ্বংস করার জন্য যথেষ্ট। ইসলামাবাদে জ্বালানিমন্ত্রী হাম্মাদ আজহারের সাথে এক সংবাদ সম্মেলনে বক্তব্য দেওয়ার সময় মন্ত্রী বলেন, ‘আমি বিরোধীদের ১৭২ সদস্যের সমর্থন থাকলে প্রস্তাবটি হাউসে আনার জন্য চ্যালেঞ্জ করছি’। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন, ডন অনলাইন।



 

Show all comments
  • Nurul Hoque ১০ মার্চ, ২০২২, ৭:৪৮ এএম says : 0
    পাকিস্তানের জন্য শুভ কামনা।
    Total Reply(0) Reply
  • মনিরুল ইসলাম ১০ মার্চ, ২০২২, ৭:৪৯ এএম says : 0
    ইমরান খানকে সবার সহযোগিতা করা উচিত।
    Total Reply(0) Reply
  • রক্তিম সূর্য ১০ মার্চ, ২০২২, ৭:৫০ এএম says : 0
    ভারতের ষড়যন্ত্রের বিরুদ্ধে শক্তিশালী অবস্থানে থাকতে হলে সব দলের ঐক্যবদ্ধ থাকা উচিত।
    Total Reply(0) Reply
  • Monjur Rashed ১০ মার্চ, ২০২২, ৩:৩৬ পিএম says : 0
    May Allah save this patriotic leader.
    Total Reply(0) Reply
  • Shahed ১০ মার্চ, ২০২২, ৫:৩৪ পিএম says : 0
    why do they want it?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন