Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিলেটে ট্রাফিক আইন লংগনে মামলা, প্রতিবাদে জয় বাংলা শ্লোগানে রাস্তা অবরোধ !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ৫:০১ পিএম

সিলেট নগরীর টিলাগড়ে মোটরসাইকেল আরোহী শিক্ষার্থীর বিরুদ্ধে ট্রাফিক পুলিশের মামলা দায়েরের প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন ও সড়ক অবরোধ করেছেন এমসি কলেজের শিক্ষার্থীরা। আজ বৃহ্স্পতিবার (১০ মার্চ) বেলা ২টার দিকে এ ঘটনা ঘটে। এসময় ট্রাফিক পুলিশের বিরুদ্ধে ‘জয় বাংলা’ ও ‘দালালি আর করিসনা- পিঠের চামড়া তুলিসনা, শিক্ষার্থীদের অ্যাকশন- ডাইরেক্ট অ্যাকশন’ এসব শ্লোগানে টিলাগড় পয়েন্ট সরগরম করে তুলেন শিক্ষার্থীরা। প্রায় ১ ঘণ্টা এভাবে বিক্ষোভ প্রদর্শন ও সড়ক অবরোধ করে রাখার পর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসের ভিত্তিতে রাস্তা থেকে সরে যান বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

আজ সকালে দেলোয়ার হোসেন রাহি নামের এমসি কলেজের শিক্ষার্থী মোটর সাইকেল যোগে টিলাগড় পয়েন্ট দিয়ে যাওয়ার সময় আটক করে পুলিশ। এসময় রাহির মাথায় হেলমেট না থাকায় তার বিরুদ্ধে ১৫ হাজার টাকার মামলা দায়ের করে কর্তব্য ট্রাফিক পুলিশ। রাহি বলেন, আমার গাড়ির কাগজপত্র, ড্রাইভিং লাইসেন্স সব ঠিক ছিলো। শুধু আমার হেলমেটটা ভেঙে গেছে তাই সঙ্গে আনতে পারিনি। আমি অনুনয়-বিনয় করে বলি- আমার কাগজপত্র রেখে আমাকে মাত্র ১০ মিনিট সময় দেন আপনারা, আমি নতুন হেলমেট নিয়ে আসতেছি। কিন্তু তারা আমার একটি কথাও না শুনে, কোনো সময় না দিয়ে ১৫ হাজার টাকার মামলা দিয়ে দিয়েছে আমাকে। তিনি বলেন, শুধু আমাকেই নয়- এভাবে আজ আরও দুই শিক্ষার্থীকে মামলা দিয়েছে কয়েক হাজার টাকার। তারা প্রতিনিয়ত এভাবে টিলাগড় পয়েন্টে দাঁড়িয়ে হয়রানি করে শিক্ষার্থীদের। এদিকে, শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা দায়েরের খবর পেয়ে এর প্রতিবাদে আজ বেলা ২টার দিকে টিলাগড় পয়েন্টে জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন শুরু করেন এবং সড়ক অবরোধ করে রাখেন এমসি কলেজসহ বিভিন্ন কলেজের ছাত্ররা। এসময় তারা ‘জয় বাংলা’ ও পুলিশের বিরুদ্ধে নানা শ্লোগানে দেয় টিলাগড় পয়েন্টে। বিক্ষোভকালে শিক্ষার্থীরা টিলাগড় পয়েন্টে আর তাদের যাতে হয়রানি না করা হয় সে বিষয়ে জোর দাবি জানান। প্রায় ১ঘণ্টা সড়ক অবরোধ করে রাখার ফলে বন্দর-টিলাগড় এবং টিলাগড়-আম্বরখানা সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মামলা প্রত্যাহারের আশ্বাসের ভিত্তিতে বিকাল ৩টার দিকে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। পরে যান চলাচল স্বাভাবিক হয় ব্যস্ততম সিলেট তামাবিল রাস্তায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবরোধ

২২ ফেব্রুয়ারি, ২০২২
২৩ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ