Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

শাবিতে ১ম বর্ষের ওরিয়েন্টেশন ২০ মার্চ

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ৬:৩০ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ সেশনের ওরিয়েন্টেশন আগামী ২০ মার্চ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় মিলনায়তনে অনুষ্ঠিত হবে। তার পরদিন ১ম বর্ষ ১ম সেমিস্টারের সশরীরে ক্লাস কার্যক্রম শুরু করা হবে। বৃহস্পতিবার ( ১০ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের মিটিং এ এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সদস্য সচিব চৌধুরী আব্দুল্লাহ আল হোসাইনী জানিয়েছেন।

চৌধুরী আব্দুল্লাহ আল হোসাইনী বলেন, একাডেমিক কাউন্সিল মিটিং এ প্রথম বর্ষের ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশনের বিষয়ে অনুমোদন দেওয়া হয়েছে। আগামী ২০ মার্চ ১ম ধাপে সকাল সাড়ে ৯ টায় এ ইউনিট এবং ২য় ধাপে বেলা ২ টায় বি ইউনিটের বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল অডিটোরিয়ামে সারা দিনব্যাপি এ ওরিয়েন্টেশনের আয়োজন করা হয়েছে।

এর আগে গত ৮ মার্চ কোটাসহ ভর্তি কার্যক্রমের সর্বশেষ দিনে বি ইউনিটের বিজ্ঞান বিভাগের জন্য বরাদ্দকৃত অর্থনীতি বিভাগে ২৩ টি আসন খালি রেখেই ভর্তি কার্যক্রমের সমাপ্তি ঘটে। এ-১ ইউনিটে মোট ৯৫৫ টি আসনের ভর্তি নিতে মেধাক্রম অনুযায়ী ৮ হাজার ১শত ৫৫ পর্যন্ত শিক্ষার্থীকে নয় ধাপে সাক্ষাতকারে ডাকা হয়। তবে নবম বারের মতো ভর্তি সাক্ষাতকার শেষেও বিজ্ঞান বিভাগ থেকে অর্থনীতি বিভাগে ভর্তি হতে ভর্তি পরীক্ষায় গণিতে ৪০ শতাংশ নম্বরের শর্ত সাপেক্ষে আসন সংখ্যার সমপরিমাণ শিক্ষার্থী পাওয়া যায়নি। ফলে ২৩ টি আসন খালি রেখেই আগামী ২০ মার্চ ওরিয়েন্টেশন পেতে যাচ্ছে প্রথম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাবি

১৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ