Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

চেক জালিয়াতি থেকে রক্ষা পেল সোনালী ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ১২:২৪ এএম

সোনালী ব্যাংকের দিলকুশা করপোরেট শাখার কর্মকর্তাদের বুদ্ধিমত্তায় ৩০৪ কোটি টাকার ৭টি চেক জালিয়াতির প্রতারণা থেকে রক্ষা পেলো ব্যাংকটি। এই জালিয়াতির সঙ্গে জড়িত আজারুর রহমান ফারুক নামে এক ব্যক্তিকে গত বুধবার বিকালে থানায় সোপর্দ করা হয়েছে। সোনালী ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, মৎস্য অধিদফতরের দারিদ্র্য বিমোচন সমন্বিত মৎস্য চাষ প্রকল্পের নামে সাড়ে ৩৭ কোটি টাকার একটি চেক সোনালী ব্যাংকের দিলকুশা করপোরেট শাখায় নগদায়ন করার জন্য জমা দেওয়া হয়। তবে যাচাই-বাছাই করে শাখা নিশ্চিত হয় যে, চেকটি জাল-জালিয়াতির মাধ্যমে তৈরি করা হয়েছে। এছাড়া তাৎক্ষণিকভাবে মৎস্য অধিদফতরে যোগাযোগ করা হলে তারা জানায়, অধিদফতর এ বিষয়ে কোনও চেক ইস্যু করেনি এবং প্রকল্পটি বর্তমানে বন্ধ রয়েছে। ফলে বিষয়টি স্পষ্ট হয় যে, এটা জালিয়াতি। পরে জাল চেক বহনকারী আজারুর রহমান ফারুককে মতিঝিল থানায় তাকে সোপর্দ করা হয়। পুলিশ ফারুকের দেহ তল্লাশি করে আরও ২৬৬ কোটি ৫০ লাখ টাকার ৬টি জাল চেক উদ্ধার করে।
এ বিষয়ে শাখা প্রধান ডেপুটি জেনারেল ম্যানেজার মো. ওহিদুজ্জামান মতিঝিল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চেক জালিয়াতি থেকে রক্ষা পেল সোনালী ব্যাংক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ