Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

পুনর্নিয়োগ পেলেন এবি ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক

তারিক আফজাল

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ১২:২২ এএম

এবি ব্যাংক তারিক আফজালকে দ্বিতীয় মেয়াদের জন্য ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পুনর্নিয়োগ দিয়েছে। তিনি ২০১৯ সালের ৮ জুলাই এবি ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন এবং তার বর্তমান মেয়াদ শেষ হওয়ার পরে ৮ জুলাই ২০২২ থেকে ৭ জুলাই ২০২৭ পর্যন্ত তার পুনর্নিয়োগ কার্যকর হবে।
তার মেয়াদকালে ব্যাংক ধারাবাহিকভাবে আয় বৃদ্ধি করেছে, যার ফলশ্রুতিতে ২০২১ সালে ব্যাংক দ্বিগুণ পরিচালন মুনাফা অর্জন করতে সক্ষম হয়েছে। ঋণ খেলাপিদের বিরুদ্ধে মামলা ও যথাযথ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে ব্যাংকের নন পারফর্মিং লোন হ্রাস পেয়েছে এবং সম্পদের গুণগত মান বৃদ্ধি পেয়েছে। উল্লেখ্য যে, ব্যাংকের আয় ও ব্যয়ের অনুপাত ৬৫ দশমিক থেকে কমে ৪৮ দশমিক হয়েছে।
তারিক আফজাল ১৯৮০ এর দশকের শেষদিকে লন্ডন, যুক্তরাজ্যে তার ব্যাংকিং কর্মজীবন শুরু করেন। পরে টিডি ব্যাংক (কানাডা), এএনজেড গ্রিনডলেজ, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি ব্যাংক আল-ফালাহ এবং ব্র্যাক ব্যাংকের জ্যেষ্ঠ পদে অধিষ্ঠিত ছিলেন। তিনি ফিন্যান্স এবং মার্কেটিং-এ এমবিএ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুনর্নিয়োগ পেলেন এবি ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ