Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

হোল্ডার-বোনারে লড়াইয়ে উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ১২:২২ এএম

ইংল্যান্ডকে ৩১১ রানে আটকে দিয়ে দারুণ শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে ওপেনারদের ভিত্তির পর পথ হারায় তারা। শঙ্কা তৈরি হয় বড় ধসের। তবে এনক্রুমা বোনারের সঙ্গে জুটি বেধে প্রতিরোধ গড়েছেন জেসন হোল্ডার। দলকে রেখেছেন লড়াইয়ে। গতকাল অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় দিন শেষে হাতে ৬ উইকেট নিয়ে ইংল্যান্ড থেকে ১০৯ রানে পিছিয়ে আছে ক্যারিবিয়ানরা। ইংল্যান্ডের ৩১১ রানের জবাবে ৪ উইকেটে ২০২ রান তুলেছে তারা। ১০৩ বলে ৩৪ রানে অপরাজিত আছেন বোনার। ১০৪ বলে ৪৩ রান নিয়ে ব্যাট করছেন হোল্ডার।
আগের দিনের ৬ উইকেটে ২৬৮ রান নিয়ে নেমে বেশি দূর এগুতে পারেনি ইংল্যান্ড। বলা ভালো এগুতে দেননি জেডন সিলস। ক্রিস ওকসকে উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে দিনের প্রথম শিকার ধরেন তিনি। খানিকপর তার বলে ফেরেন ক্রেইগ ওভারটন। মার্ক উডকে ছাঁটতে দেরি হয়নি আলজেরি জোসেফের। বাগড়া দিচ্ছিলেন সেঞ্চুরিয়ান জনি বেয়ারস্টো। ১৪০ করা বেয়ারস্টোকে ফিরিয়ে ইংল্যান্ডের ইনিংস মুড়ে দেন আলজেরি। ৭৯ রানে ৪ উইকেট নিয়ে দলের সেরা বোলার সিলস।
জবাব দিতে নেমে দারুণ শুরু পেয়েছিলেন ক্রেইগ ব্র্যাথওয়েট-জন ক্যাম্পেল। বেশ সাবলীলভাবে ছুটে চলেন তারা। রানও আসতে থাকে ভাল গতিতে। ১৯ ওভার ক্রিজে পার করে দেওয়ার পর ভুল করে বসেন ক্যাম্পেল। ওভারটনের বলে ৩৫ রান করা এই ব্যাটার ক্যাচ দেন কিপারের গ্লাভসে। ৮৩ রানে প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। আরও ১৮ রান যোগ করার পর দ্বিতীয় উইকেটের পতন। এবার ফিফটি করা অধিনায়ক ব্র্যাথওয়েট বিদায় নেন মার্ক উডের বলে।
থিতু হওয়া শারমাহ ব্রোকস বাজে শটে বেন স্টোকসের বলে ধরা দেন স্লিপে। ইংল্যান্ডের বিপক্ষে সব সময় রান পাওয়া জার্মেইন ব্ল্যাকউড বেশিক্ষণ টিকতে পারেননি। ১২৭ রানেই তাই পড়ে গিয়েছিল ৪ উইকেট। এই অবস্থা থেকে আর বিপর্যয় বাড়তে দেননি বোনার-হোল্ডার। পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন ৭৫ রানের জুটিতে ক্যারিবিয়ানদের ভরসা দিচ্ছেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হোল্ডার-বোনারে লড়াইয়ে উইন্ডিজ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ