Inqilab Logo

মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

ক্ষমতা ধরে রাখার প্রবণতা সর্বনাশ ডেকে আনবে : আ স ম রব

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ৮:০৭ পিএম

নির্বাচনকে শুধু ক্ষমতা ধরে রাখার উপায় হিসেবে ব্যবহার করার প্রবণতা সর্বনাশ ডেকে আনবে বলে মন্তব্য করেছেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। শুক্রবার জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) আঞ্চলিক সমন্বয় কমিটির সভায় এ মন্তব্য করেন দলের তিনি।

আ স ম আবদুর রব বলেন, জনগণের সম্মতি এবং সমর্থন ব্যতিরেকে ক্ষমতায় থেকে যাওয়ার অভিলাষ সরকারকে অবশ্যই ত্যাগ করতে হবে। নির্বাচনকে শুধু ক্ষমতা ধরে রাখার উপায় হিসেবে ব্যবহার করার প্রবণতা সর্বনাশ ডেকে আনবে। তিনি আরও বলেন, সরকারের অতিরিক্ত ‘ক্ষমতালিপ্সা’ রাষ্ট্রকে ভয়াবহ বিপজ্জনক অবস্থায় নিয়ে যাচ্ছে। সরকারের এ প্রবণতা প্রতিরোধ করতে না পারলে রাষ্ট্রের অভ্যন্তরীণ শৃঙ্খলা ভেঙে পড়বে এবং রাষ্ট্রের অস্তিত্বকে বিপন্ন করে তুলবে।

জেএসডি সভাপতি বলেন, রাষ্ট্রীয় সব প্রতিষ্ঠানকে আইনগত ও নৈতিকভাবে ধ্বংসস্তূপে পরিণত করার পরও সরকার আত্মতুষ্টিতে মগ্ন। তিনি আরও বলেন, কয়েক কোটি মানুষকে অভুক্ত রেখে রাষ্ট্রীয় সম্পদের অপচয় করা কী ভয়ঙ্কর অন্যায়, তা উপলব্ধি করতে সরকার ব্যর্থ হচ্ছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে না পারলে সামাজিক অস্থিরতা চরমভাবে বৃদ্ধি পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ স ম রব


আরও
আরও পড়ুন